ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে আরও ৩৫ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি
🕐 ৮:০৯ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, ব্যাংকার, নার্স ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে পীরগাছায় ২, কাউনিয়াতে ২, গঙ্গাচড়ায় ২, পীরগঞ্জে ১, মিঠাপুকুরে ১, হারাগাছে ২, রমেকে ১ জন, রাকাবে কর্মরত ৪, ব্রাক ব্যাংকে কর্মরত ১ জন, পুলিশ সদস্য ৪ জনসহ নগরীর বিভিন্ন এলাকার ৫ জন রয়েছেন।

এছাড়া গাইবান্ধা সদরে ২, সুন্দরগঞ্জে ৩ ও পলাশবাড়ীতে ১ জন, কুড়িগ্রাম সদরে ১ ও রৌমারিতে ১ জন, এবং লালমনিরহাটের পাটগ্রামে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (১৩ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৫ জন, গাইবান্ধায় ৬, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাটে ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী, রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৩০২ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৮৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে।

 
Electronic Paper