ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রমেক ল্যাবে আরও ৬২ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি
🕐 ৮:০১ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, চিকিৎসক ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন। রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন ও সদর এলাকায় ২৮, গঙ্গাচড়ায় ৬, বদরগঞ্জে ১, পীরগঞ্জ ১ এবং পীরগাছার ১ জন রয়েছেন।

এছাড়া কুড়িগ্রাম সদরে ৩, চিলমারী ৪ ও ভুরুঙ্গামারীতে ১ জন, লালমনিরহাট সদরে ৬, আদিতমারী ১, কালীগঞ্জে ৩ ও হাতিবান্ধয়ে ১ জন, গাইবান্ধার সুন্দরগঞ্জে ১, সাদুল্যাপুরে ২ ও ফুলছড়িতে ২ জন এবং রমেক হাসপাতালে চিকিৎসাধীন দিনাজপুরের ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (১১ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ৩৭ জন, লালমনিরহাটে ১১, কুড়িগ্রামে ৮, গাইবান্ধায় ৫ এবং দিনাজপুর জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী, রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ২৫২ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৮৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগে শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ ভাগ এবং সুস্থতার হার দাঁড়িয়েছে ৬১ দশমিক ৩৮ ভাগে। গত ২৪ ঘণ্টায় (১০ জুলাই পর্যন্ত) বিভাগের আট জেলায় নতুন করে ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৩৬ জনে। এই ভাইরাসে মারা গেছেন ৬৮ জন, সুস্থ হয়েছে ২ হাজার ৪১৬ জন।

 
Electronic Paper