কুড়িগ্রামে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭

কুড়িগ্রামে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

কুড়িগ্রাম প্রতিনিধি ১০:১২ পূর্বাহ্ণ, জুলাই ০৭, ২০২০

print
কুড়িগ্রামে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে গাছ রোপণ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। 'মুজিবর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান' স্লোগানকে সামনে রেখে সকলকে অংশগ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিটি নেতাকর্মী আগামী ৩ মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সময়ের মধ্যে কমপক্ষে ৩টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষ রোপণ করবেন।

এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামের বেলগাছা ৬ নং ওয়ার্ড কাটাল তলা মন্দির, চিলা পাড়া প্রাইমারি স্কুল, কালির হাট ব্রিজের পার ও বকুল তলায় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষ রোপণ করা হয়েছে।

সোমবার দিনব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

এর আগে বাংলাদেশ ছাত্রলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির বিষয়ে ছাত্রলীগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী যেকোনো দুর্যোগ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে।

বৃক্ষ রোপণ কালে উপস্থিত ছিলেন- মো. আনোয়ার হোসেন, মো. আবিদুর রহমান আবিদ, আব্দুর রউফ মোল্লা রাসেল, মো. মাহাফুজার রহমান, শিবু রায়, রনি বাবুসহ ছাত্রলীগের বেশকিছু নেতৃবৃন্দ ।