রমেক ল্যাবে আরও ৩৪ জনের করোনা শনাক্ত

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

রমেক ল্যাবে আরও ৩৪ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি ৮:২২ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২০

print
রমেক ল্যাবে আরও ৩৪ জনের করোনা শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, ব্যাংকার, পুলিশ ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে গঙ্গাচড়ায় তিনজন, মিঠাপুকুরে দুইজন, কাউনিয়ার দুই পুলিশ সদস্য, জেলা পুলিশের এক সদস্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের দুইজন, রমেক হাসপাতালে চিকিৎসাধীন পীরগঞ্জ ও মিঠাপুকুরের দুইজনসহ নগরীর কেরানীপাড়া, জলকর, আদর্শপাড়া ও কলেজ রোড হাবিবনগরের দুইজন করে এবং বানিয়াপাড়া দেওডোবা, হনুমানতলা, মুলাটোল পুকুরপাড় ও সেনপাড়া এলাকার একজন করে রয়েছেন।

এছাড়া লালমনিরহাটের পাটগ্রামে চারজন ও সদরে একজন, গাইবান্ধার সাদুল্ল্যাপুরে এক, পলাশবাড়ীর এক, পলাশবাড়ী সোনালী ব্যাংকের এক, গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক এবং কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসে এক করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৪ জন, লালমনিরহাটে ৫, গাইবান্ধায় ৪ এবং কুড়িগ্রাম জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৮৫ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৬১৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন।