ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মানবতার সেবায় সেইফ ফাউন্ডেশন

নীলফামারী প্রতিনিধি
🕐 ১০:৫৫ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

নীলফামারীতে করোনাকালে মানবতার সেবায় ১০০ দিন অতিক্রম করলো যুবকদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেইফ ফাউন্ডেশন’। করোনা দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে খাদ্য সরবরাহ, স্বাস্থ্য সুরক্ষার উপকরণ বিতরণ ও স্বাস্থ সচেতনতা সৃষ্টির মধ্য দিয়ে অতিবাহিত করেছে দিনগুলো।

গেল পবিত্র রমজানে ২০ হাজার মানুষের মাঝে ইফতারি সরবরাহ করেছে সংগঠনটি। তাদের কাজের ধারাবাহিকতায় ১০০ দিনে সহযোগিতা পেয়েছে ৪০ হাজার পরিবার। একই ধারাবাহিকতায় ১০০দিন পূর্তিতেও তারা ৫০০ দুঃস্থের মাঝে বিতরণ করেছে জাতীয় ফল কাঁঠাল, সাবান, আটা ও টিশার্ট ও পাঞ্জাবি।

দিবসটি উপলক্ষে শনিবার বিকালে শহরের ডা. মকবুল হোসেন মার্কেটের সামনে এসব সামগ্রী নিয়ে বসেন তারা। শহরের রিককসা চালকরা লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করেন তার প্রয়োজনীয় যেকোন দুটি পণ্য। এসব সামগ্রী বিতরণে সংসগঠনের সদস্যদের কর্মতৎপরতা ও শৃঙ্খলা দেখে মুগ্ধ হয়েছেন অনেক পথচারীসহ এলাকার মানুষ। এর আগে থেকে শহরের রিকসা চালকরা রিকসার হ্যান্ডেল ধরে দাঁড়িয়ে পড়েন লাইনে। তারা সুশৃঙ্খলভাবে একে একে একে নিজ হাতে তুলে নেন একটি করে সাবানসহ প্রয়োজনের যেকোন আরেকটি সামগ্রী। এতে কেউ নিলে সাবানের সঙ্গে কাঁঠাল, কেউবা নিলেন আটা, আবার কেউবা নিলেন টিশার্ট অথবা পঞ্জাবী।

এসব সামগ্রী পেয়ে খুশি রিকসাচালকরা। তাদের মধ্যে শরিফুল ইসলাম বলেন, ‘করোনা দূর্যোগে সেইফ ফাউন্ডেশন অনেক সহযোগিতা করেছে আমাদেরকে। আজকেও সহযোগিতা পেয়ে উপকৃত হলাম।’

সেইফ ফাউন্ডেশনের সভাপতি রাসেল আমীন স্বপন বলেন, ‘করোনা দুর্যোগ মোকাবেলায় গত মার্চ মাসের শেষের দিকে শুরু হয় আমাদের কার্যক্রম। শুরুতে সদস্য সংখ্যা কম হলেও একে একে এগিয়ে আসেন অনেকে। বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা ৫০ জন।

সদস্যদের উদ্যোগে তহবিল গঠন করে কার্যক্রম শুরু হলে অনেকে আর্থিক সহযোগিতায় এগিয়ে আসেন। তাদের সহযোগিতায় আমরা ১০০ দিনে সহযোগিতা করেছি ৪০ হাজার পরিবারকে।’ এসব সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিরিণ নূর রিক্তা, মোর্শেদ আমান, সজীব আহমেদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

 
Electronic Paper