রমেকে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত

ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

রমেকে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি ৮:৩৬ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

print
রমেকে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ১৪ জনের করোনা শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পুলিশ ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৭৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুরের ১৩ ও কুড়িগ্রাম জেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে রংপুর পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্যসহ সদরের সদ্যপুষ্করণীর একজন নারী স্বাস্থ্যকর্মী, নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার তিনজন ও মুলাটোল, ধাপ কাকলি লেন, পূর্ব গুপ্তপাড়া, মেডিকেল মোড়, ধাপ জেল রোড, নিউ সেনপাড়া এলাকার একজন করে এবং কাউনিয়া উপজেলার দুইজন রয়েছেন। এছাড়াও কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার একজন নারীর করোনা শনাক্ত হয়েছে।

এদের মধ্যে গত মঙ্গলবার (২৬ মে) করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া রংপুর নগরীর রোজ হাসপাতালের পরিচালক ডা. আব্দুর রহমানের নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

এদিকে রমেক পিসিআর ল্যাব এবং রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার ফল অনুযায়ী জেলায় বর্তমানে মোট করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০৭ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৮২ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন ছয়জন।