ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দিনাজপুরে চিকিৎসকসহ ২০ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

দিনাজপুর প্রতিনিধি
🕐 ৪:১৭ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা প্রদানকালে চিকিৎসকসহ ২০ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন পাঁচ জন ডাক্তার ও ১৫ জন স্বাস্থ্যকর্মী। তারা সবাই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালসহ জেলার বোচাগঞ্জ,বীরগঞ্জ ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত অবস্থায় আক্রান্ত হন।

বৃহস্পতিবার দুপুর একটায় সর্বশেষ তথ্যের ভিত্তিতে এমন খবর নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন দফতরে কর্মরত মেডিকেল অফিসার ডা. শাহ মো. এজাজ-উল হক।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত দুই জন স্বাস্থ্যকর্মী যাদের একজন এ্যাম্বুলেন্স চালক ও একজন গার্ডেনার। পাশেই বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই জন ডাক্তার আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ডা. তানভির তালুকদার চঞ্চল ইতিমধ্যে সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন এবং অপর এক ডেন্টাল সার্জন নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ও শারীরিকভাবে সবল আর সুস্থ আছেন।

এদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে তিন জন ডাক্তার আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে একজন ইন্টার্ন ডাক্তার আছেন। এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে কর্মরত অবস্থায় আক্রান্ত তিন ডাক্তারের মধ্যে ডা. সালেহা খাতুন ও ডা.মনিরুল ইসলাম সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে নবাবগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটরসহ মোট তেরজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আনোয়ার হোসেন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর বাদ বাকিরা চিকিৎসাধীন আছেন। তবে এখন পর্যন্ত কর্তব্যরত কোনো নার্স করোনায় আক্রান্ত হয়নি বলে জানিয়েছে দিনাজপুর সিভিল সার্জন দফতর।

বুধবারের (২৭ মে) সর্বশেষ তথ্য অনুযায়ী দিনাজপুর জেলায় মোট ১৭৯ জন কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন। আক্রান্তদের মধ্যে পুরুষ ১৩০ জন, নারী ৪১ জন এবং শিশু ৮ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই জেলায় এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১ জন।

 

 
Electronic Paper