ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হোম ডেলিভারি সার্ভিস কার্যক্রম শুরু

সুশান্ত ভৌমিক, রংপুর
🕐 ১:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ০২, ২০২০

মহামারি করোনার প্রভাবে ঘর থেকে বের হতে না পারা মানুষদের নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষধ ও খাদ্যসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিতে হোম ডেলিভারি সার্ভিস কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। নির্ধারিত অটো চালকদের ফোন নম্বরে কল করে অর্ডার করলে প্রয়োজনীয় পণ্যসামগ্রী পৌঁছে যাবে বাড়ি। গত বুধবার রংপুর মেট্রোপুলিশ কার্যালয় চত্বরে সেবামূলক এই কার্যক্রমের উদ্বোধন আরপিএমপি কমিশনার আবদুল আলীম মাহমুদ।

কমিশনার বলেন, দেশের দুর্যোগময় এই পরিস্থিতিতে রংপুর মহানগরের মানুষ যেন করোনা ঝুঁকি ঘরের বাহিরে বের না হয়, এজন্য হোম ডেলিভারি সার্ভিস চালু করা হলো। আমরা সকলের মধ্যে সচেতনতা বাড়ানোর সঙ্গে সঙ্গরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এই উদ্যোগ নিয়েছি। নগরীর যে কেউ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ঘরে বসেই সরবারহ সুবিধা নিতে নির্ধারিত ৩৩ জন অটো চালকের ফোন নম্বরে অথবা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে চাহিদা পণ্যের অর্ডার করলে, অটো চালকরা নিজ দায়িত্বে বাড়িতে খাবার পৌঁছে দিবে।

এজন্য সুবিধাভোগীকে অটো চালককে তার ন্যায্য ভাড়া দিবেন। সঙ্গে ক্যাশ ম্যামো দেখে পণ্যের দাম পরিশোধ করবেন। বর্তমানে এই সার্ভিস দিতে ৩৩ জন অটো চালককে দায়িত্ব দেওয়া হয়েছে। নগরবাসীর সাড়া মিললে পর্যায়ক্রমে এই সংখ্যা আরও বাড়ানো হবে।

একই সঙ্গে সেবা কার্যক্রম সহজ করতে মোবাইল অ্যাপস চালুর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় সংবাদমাধ্যমে প্রচার ব্যবস্থার কথাও জানান তিনি।রংপুর নগরীতে প্রথমবারের মতো এমন ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম শুরু হওয়ায় সচেতন মহল সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি সেবায় অংশ নিতে পারায় খুশি অটো চালকরাও।

এসময় উপস্থিত ছিলেন, আরপিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, সহকারি পুলিশ কমিশনার ফারুক আহমেদ, সহকারি পুলিশ কমিশনার মো. আলতাফ হোসেন, সহকারি পুলিশ কমিশনার ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন প্রমুখ।

 

 
Electronic Paper