বাইসাইকেলে প্রচারণা চালিয়ে ঢাকা থেকে কুড়িগ্রাম

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

বাইসাইকেলে প্রচারণা চালিয়ে ঢাকা থেকে কুড়িগ্রাম

কুড়িগ্রাম প্রতিনিধি ৪:৩৩ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

print
বাইসাইকেলে প্রচারণা চালিয়ে ঢাকা থেকে কুড়িগ্রাম

করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাইসাইকেল চালিয়ে প্রচারণা চালাতে চালাতে ঢাকা থেকে কুড়িগ্রাম এসেছে কুড়িগ্রামের ছেলে মামুন। গত রোববার সকালে ঢাকা থেকে রওনা দেয় মামুন। বুকে প্লাকার্ড ঝুলিয়ে সাইকেল চালিয়ে কুড়িগ্রামে পৌঁছে গত মঙ্গলবার সন্ধ্যায়।

সন্ধ্যায় কুড়িগ্রাম জিরো পয়েন্ট এলাকায় শহীদ মিনার চত্বরে মামুনের সঙ্গে কথা হলে তিনি জানান, করোনা ভাইরাস থেকে মুক্ত হতে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে সে ঢাকা থেকে দেশের উত্তরের সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

পথে বিভিন্ন স্থানে দাঁড়িয়ে তিনি করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক বক্তব্য রাখেন। বঙ্গবন্ধু সেতুতে পৌছলে সাইকেল চালিয়ে সেতু পাড়াপাড়ে নিষেধাজ্ঞা থাকায় সে একটি পণ্যবাহী ট্রাকের উপর সাইকেল তুলে বঙ্গবন্ধু সেতু পার হয়। তারপর আবারও সাইকেল চালনা শুরু করে।

মামুনের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ এলাকায়। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি কুড়িগ্রামের ভিশন পলিটেকনিক্যাল থেকে ডিপ্লোমা পাশ করে।

মামুনের বাইসাইকেলে চালিয়ে করোনা বিস্তার রোধে সচেতনতা সৃষ্টিতে প্রচারণার ব্যাপারে ঢাকাস্থ কুড়িগ্রাম সমিতির মহাসচিব সাইদুল আবেদীন ডলার বলেন, এটি একটি ভালো উদ্যোগ। আমাদের সবার উচিৎ মামুনের মতো যে যেভাবে পাড়ি প্রচারণা চালাই। যাতে করে মানুষ সচেতন হয়।