রংপুরে করোনা চিকিৎসা পরামর্শে হটলাইন চালু

ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

রংপুরে করোনা চিকিৎসা পরামর্শে হটলাইন চালু

রংপুর প্রতিনিধি ৮:২৯ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

print
রংপুরে করোনা চিকিৎসা পরামর্শে হটলাইন চালু

রংপুরে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জেলার আট উপজেলাতে হটলাইন চালু করেছে জেলা প্রশাসন। সর্দি, কাশিসহ চিকিৎসাবিষয়ক পরামর্শ গ্রহণের হটলাইন এর সহযোগিতা নিতে আহবান জানিয়েছে জেলা প্রশাসক (ডিসি) আসিব আহসান।

গতকাল সোমবার জেলা প্রশাসকের কার্যালয় থেকে হটলাইন চালুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এ ব্যাপারে একটি বিজ্ঞপ্তি বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঠিয়েছে জেলা প্রশাসন। ওই বিজ্ঞপ্তিতে রংপুরবাসীকে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করাসহ সরকারি নির্দেশনা মেনে চলতে আহবান জানানো হয়।

এতে বলা হয়েছে, জনসমাগম এড়িয়ে চলুন। খুব প্রয়োজন ছাড়া সকল ধরনের সমাবেশ এড়িয়ে চলুন। নিজ বাড়িতে অবস্থান করুন, নিরাপদ থাকুন। মাস্ক ব্যবহার করুন ও ঘন ঘন সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন। যত্রতত্র হতে প্রদানকৃত ফ্রি মাস্ক ব্যবহার করে প্রতারিত হবেন না। আপনার এলাকায় কোন বিদেশফেরত লোক থাকলে তার ফেরত আসার ১৫ দিন পার না হলে নিকটস্থ স্বাস্থ্যকর্মী কিংবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করুন।

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে রংপুরের আট উপজেলার জন্য জেলা প্রশাসনের চালু করা হটলাইন নম্বরগুলো চালু করা হয়েছে। নম্বরগুলো হলো, রংপুর সদর -০১৭৬২৯৪৯০৯১, বদরগঞ্জ -০১৭৩০৩২৪৭০৯, গঙ্গাচড়া- ০১৭৩০৩২৪৭১০, কাউনিয়া-০১৭৩০৩২৪৭১১, মিঠাপুকুর- ০১৭৩০৩২৪৭১২, পীরগাছা- ০১৭৩০৩২৪৭১৩, পীরগঞ্জ - ০১৭৩০৩২৪৭১৪ এবং  তারাগঞ্জ - ০১৭৩০৩২৪৭১৫।

জেলা প্রশাসক আসিব আহসান জরুরি প্রয়োজনে অর্থাৎ করোনা ভাইরাস চিকিৎসা গ্রহণে রংপুরবাসীকে এসব হট নাম্বারগুলো ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।