গুগল প্লে-তে কাউনিয়ার শিশু

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

গুগল প্লে-তে কাউনিয়ার শিশু

মোস্তাক আহমেদ, কাউনিয়া, রংপুর ১০:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

print
গুগল প্লে-তে কাউনিয়ার শিশু

জুমবাই এফপিএস ডেথ সুটিং নামে গুগল প্লে-তে প্রকাশ পেয়েছে রংপুরের কাউনিয়া উপজেলার শিশু রাব্বি হোসেনের নির্মিত নতুন গেম। অ্যাকশন ও আর্কেড ঘরনার এই টপ ডাউন স্পেস শ্যুটার গেমটির রয়েছে ৪টি ধাপ। অ্যান্ড্রয়েড প্লাটফর্মের যেকোনো মোবাইল ফোন সেটেই খেলা যায় গেমটি।

গেমটি ডাউনলোড করা মাত্রই খেলোয়াড় এর শব্দ মৃত আত্মাদের যুদ্ধের বার্তা পাবেন। আত্মাদের ওপর পাল্টা আক্রমনের জন্য সেই দেশের সরকার একজন কমান্ডারকে দায়িত্ব দেন। সেই কমান্ডার যুদ্ধ করে আত্মাদের গুলি করে হত্যা করে। আর যুদ্ধ চলাকালে সংগৃহিত পয়েন্ট দিয়ে অস্ত্রের গতি ও ক্ষমতা বাড়াতে পারবেন। পয়েন্ট ব্যবহার করে আহত যোদ্ধার চিকিৎসা করা, নতুন অস্ত্রও কিনতে পারবেন।

প্রসঙ্গত, কোনো প্রতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই শৈশব থেকে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে নজরে আসে কাউনিয়ার মীরবাগ গ্রামের শিশু রাব্বি হোসেন। ১১ বছর বয়সে সে মোবাইলে গেম খেলতে খেলতে নিজেই গেম নির্মাণের উদ্যোগ নেয়। গেম নির্মাণে তাকে সহযোগিতা করেন পিতা আনোয়ার হোসেন। কিনে দেওয়া হয় কম্পিউটার। দীর্ঘ ছয় বছর পরিশ্রমের পর রাব্বি হাসান জুমবাই এফপিএস ডেথ সুটিং নামে গেম নির্মাণ শেষ করে। যাচাই-বাছাই শেষে জুমবাই এফপিএস ডেথ সুটিং গেমটি চলতি বছর ৭ ফেব্রুয়ারি গুগল প্লে প্রকাশ করে। রাব্বি হাসানের বয়স এখন ১৭।