মাদক-দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: ডিআইজি দেবদাস

ঢাকা, শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

বঙ্গবন্ধু বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে

মাদক-দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: ডিআইজি দেবদাস

সুশান্ত ভৌমিক, রংপুর ৬:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

print
মাদক-দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: ডিআইজি দেবদাস

বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম বলেছেন, বঙ্গবন্ধু সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। আমাদের সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধু তার কালজয়ী ভাষনে সবস্তরের মানুষের মুক্তির ডাক দিয়েছিলেন। গোটা দেশবাসী তার কথায় ঝাঁপিয়ে পড়েছিলে মুক্তিযুদ্ধে। বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধ করতে হবে না, কিন্তু তাদের মাদক, সন্ত্রাস, দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করতে হবে। তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে একটি সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর মাহিগঞ্জ রেঞ্জ রিজার্ভ ফোর্স পুলিশ লাইন মাঠে সপ্তাহব্যাপী ‘বঙ্গবন্ধু বই মেলা’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

রংপুর রেঞ্জ পুলিশ লাইন্সের কমান্ড্যান্ট (এসপি) মেহেদুল করিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি এটিএম মোজাহেদুল ইসলাম, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, রেঞ্জ পুলিশ সুপার এনামুল হক, পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে কমান্ড্যান্ট এসপি মেহেদুল করিমের আঁকা বঙ্গবন্ধুর একক চিত্রকর্ম প্রদর্শিত হয়। এ বইমেলায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে লেখা সাড়ে ৩ হাজার বইসহ দেশের খ্যাতনামা লেখকদের বই নিয়ে ১২টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলো শিশুবান্ধব করে তুলতে স্টলগুলোতে নতুনভাবে সাজানো হয়েছে। শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।