ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আবারো শুরু হচ্ছে হিলি রেলস্টেশনের কার্যক্রম

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি
🕐 ১১:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

প্রায় ৩ বছর বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি রেলস্টেশনের সব কার্যক্রম শুরুর লক্ষ্যে মেরামতের কাজ শুরু করেছে রেল কর্তৃপক্ষ। দীর্ঘদিন ধরে এই গুরুত্বপূর্ণ রেলস্টেশনটি ছিলো অবহেলিত। স্টেশনে ছিলো না কোন মাস্টার কিংবা কর্মচারী। কষ্টের সীমা ছিল না যাত্রীদের। যদিও দিনে তিনটি ট্রেন দাঁড়াতো তাও আবার দুই নম্বর রেললাইনে। ঝুলতে ঝুলতে নামা উঠা করতে হতো যাত্রীদের।

স্টেশনে দাঁড়িয়ে থাকা কয়েকজন যাত্রী বলেন, সব ট্রেন তো এখানে দাঁড়ায় না। তবে যে কয়েকটি দাঁড়ায় তাও আবার দুই নম্বর লাইনে। শুনলাম আগামী সোমবার থেকে ট্রেন ১ নম্বর প্ল্যাটফোর্মে দাঁড়াবে এবং টিকিট পাওয়া যাবে। তাতে করে আমাদের যাতায়াত অনেক সুবিধা হবে।

বাংলাহিলি রেলওয়ে একতা ক্লাবের সভাপতি আব্দুল ওহাব জানান, প্রায় দুবছর ধরে হিলি রেলস্টেশন চলছিল ক্লোজ ডাউন অবস্থায়। পাশর্^বর্তী বিরামপুর ও পাঁচবিবি রেলস্টেশন থেকে হিলি রেলস্টেশনের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। ট্রেন দাঁড়াতো দুই নম্বর লাইনে। এতে যাত্রীদের ট্রেনে উঠানামা করতে কষ্ট হতো। শুনলাম আগামী শনিবার বা সোমবার থেকে পূর্বের ন্যায় হিলি রেলস্টেশনের কার্যক্রম শুরু হবে। এতে যাত্রীদের দুর্ভোগ লাঘব হবে।

হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, আগামী শনিবার বা সোমবার থেকে হিলি রেলস্টেশনের সকল কার্যক্রম চালু হবে। দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদসহ আমাদের সকলের অনেক প্রচেষ্টার পর হিলি রেলস্টেশনের পূর্বের ন্যায় এই ষ্টেশনের প্রাণচঞ্চলতা ফিরে আসবে।

হিলি রেলস্টেশনের দায়িত্বপ্রাপ্ত মাস্টার রুহুল আমিন জানান, আগামী সোমবার থেকে স্টেশনের কার্যক্রম শুরু হতে পারে। এজন্য ষ্টেশনের সব সরঞ্জামের মেরামতের কাজ করা হচ্ছে। যাত্রীদের আর কোন ভোগান্তিতে পড়তে হবে না। আমরা যাত্রীদের সবপ্রকার সেবা দিয়ে যাবো।

 
Electronic Paper