চীনফেরত তিন শিক্ষার্থীর একজন হাসপাতালে

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৫ ফাল্গুন ১৪২৬

চীনফেরত তিন শিক্ষার্থীর একজন হাসপাতালে

ফুলবাড়ীতে করোনা আতঙ্ক

সুলতান মাহমুদ, দিনাজপুর ১০:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

print
চীনফেরত তিন শিক্ষার্থীর একজন হাসপাতালে

দিনাজপুরের ফুলবাড়ীতে দেখা দিয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। গত দুই সপ্তাহে চীন থেকে আসা তিন শিক্ষার্থীর মধ্যে তৌকির হোসেন (২৪) নামে একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বুধবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তৌকির ইসলাম ফুলবাড়ী পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। তিনি গত ৮ ফেব্রুয়ারি চীন থেকে দেশে ফেরেন।

তৌকিরের মা আক্তারী বেগম পরিবার পরিকল্পনা বিভাগের একজন কর্মী। তিনি বলেন, তৌকির গত ৮ ফেব্রুয়ারি চীন থেকে দেশে আসে। ১১ ফেব্রুয়ারি তার শ্বাসকষ্ট দেখা দিলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে এখন পর্যন্ত করোনা ভাইরাস জীবাণু তার শরীরে দেখা যায়নি। তৌকিরের মা আক্তারী বেগম দাবি করেন, তৌকির পূর্ব থেকে শ্বাসকষ্টজনিত রোগে ভুগত। প্রতি বছর শীতকালে তার শ্বাসকষ্ট দেখা দেয়।

জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি চিন থেকে আসেন পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া এলাকার বাসিন্দা আবু ফাজেল চৌধুরীর ছেলে আশিক চৌধুরী। গত ৩১ জানুয়ারি আসেন উত্তর সুজাপুর গ্রামের শাহ ইলিয়াস হোসেন ছেলে আরাফাত হোসেন। তবে ইলিয়াস হোসেন ও আবু ফাজেল চৌধুরী জানিয়েছেন, তাদের ছেলে সুস্থ। এদিকে যেকোনো সময় করানা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন এলাকার সচেতন মহল।

ফুলবাড়ী পৌর বাজারের পল্লীচিকিৎসক ওয়াজেদুর রহমান বলেন, করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার দুই সপ্তাহ পর দেখা দেয়। সেই সময় দাদের মাধ্যেমে এ ভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন। একইভাবে আশঙ্কা প্রকাশ করেছেন প্রবীণ শিক্ষক নাজিম উদ্দিন ও তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম।

এ বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আসগর কামাল সিদ্দিকি বলেন, চীন থেকে আসা প্রত্যেককে বিমানবন্দরে পরীক্ষা করা হয়েছে। এরপরও তারা চীন থেকে আসা প্রত্যেকের খবর নিচ্ছেন। এদের মধ্যে কেউ অসুস্থ হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা নিয়েছেন।