ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি ১০:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

print
ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে দুর্নীতির ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সব অভিযোগ অস্বীকার করে বলেন, মাসিক সমন্বয় সভা যথারিতি হয়ে আসছে।

জানুয়ারী ২০২০ মাসিক সমন্বয় সভায় প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নিয়ে এলজিএসপি’র ৪৫টি ফুটবল বিতরণ নিয়ে আলোচনা করবেন এবং ফেব্রুয়ারী মাসে তা কার্যকর হবে বলে জানায়। ১নং ওয়ার্ডের ইলিয়াস আলীকে গত বৎসরে দুটি ফুটবল দিয়েছিলেন।

চেরাডাঙ্গী মেলা কমিটির মেম্বার জুলফিকার আলী বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের কাছে খেলার জন্য ফুটবল চাইতে গেলে তিনি বলেন, আমার কাছে ফুটবল নেই, ক্রয় করে দিতে হবে। কিন্তু মহল্লাবাসী ও খেলোয়াড়দের অভিযোগ দীর্ঘদিন ধরে ইউনিয়ন পরিষদ থেকে খেলাধুলার বিভিন্ন সামগ্রী দেওয়া বন্ধ করে দিয়েছে।

তবে সুধিমহল মনে করেন, যুব সমাজ খেলাধুলা ছেড়ে মাদকের দিকে এগিয়ে যাচ্ছে।

আউলিয়াপুর প্যানেল চেয়ারম্যান মাহবুর আলম বলেন, চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে দীর্ঘদিন ধরে নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছে। এলজিএসপি ১% এর অর্থসহ ইউনিয়ন পরিষদের সাধারণ তহবিলের অর্থ ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তার নিজের মত করে নানা ভূয়া প্রকল্প গ্রহণ করে আত্মসাৎ করে আসছে। ইউনিয়ন পরিষদের নিয়মিত মাসিক সমন্বয় সভার কথা থাকলে দীর্ঘদিন সভা করা হয় না। কিন্তু কাগজে-কলমে সভাসমূহের রেজুলেশন ইউনিয়ন পরিষদের মেম্বারদের স্বাক্ষর জাল করে লিপিবদ্ধ করে রেখেছেন।

এদিকে, প্রায় ৩০ মাস ধরে ইউনিয়ন পরিষদের সদস্য তাদের মাসিক সম্মানীর অর্থ না পেয়ে অনাহারে অদ্যাহারে দিন যাপন করছে। ইউনিয়ন পরিষদের সদস্যদের সঙ্গে চেয়ারম্যানের কোন প্রকার সমন্বয় না থাকায় বর্তমানে ইউনিয়ন পরিষদ উন্নয়ন কার্যক্রম ব্যাপক হারে ব্যাহত হচ্ছে। ইউনিয়ন পরিষদের মেম্বারগণ সুষ্ঠ সমাধান না পেয়ে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদে লিখিত অভিযোগ করে। কিন্তু ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক প্রশাসনকে ফাঁকি দিয়ে নিজের খেয়াল খুশিমত ইউনিয়ন পরিষদ চালিয়ে যাচ্ছে।

এমতাবস্থায় ইউনিয়ন পরিষদের মেম্বারগণ এই ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচার প্রার্থনা করছেন। আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের অনিয়নের বিরুদ্ধে জেলা প্রশাসকের বরাবরে প্রেরিত অভিযোগে আরও স্বাক্ষর করেন, হামিদ মিয়া, সাবিনা ইয়াসমিন, ইউপি সদস্য ইলিয়াস হোসেন, মাহাবুব আলম, গুলজার রহমান, মোকসেদুল ইসলাম, রবিউল ইসলাম, আতাউর রহমান, নুর আলম, আব্দুল হালিম প্রমুখ।