ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পে অনিয়ম

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৭:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

লালমনিরহাটের হাতীবান্ধায় দৃষ্টিনন্দন পুকুর ও বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পে নামমাত্র কাজ করে সিংহভাগ টাকা উত্তোলন করে চুপ রয়েছেন সংশ্লিষ্ট ঠিকাদার। তাকে এ সুযোগ দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায়ের বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার ডাকবাংলোর পাশে জেলা পরিষদের একটি পুকুর খনন করে দৃষ্টিনন্দন করার পাশাপাশি ওই এলাকায় বসতবাড়িতে বিশুদ্ধ পানি সরবরাহের একটি পাইলট প্রকল্প গ্রহণ করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর। প্রকল্পটি বাস্তবায়নের জন্য ২০১৭-১৮ অর্থ বছরে ২৫ লাখ ৭৬ হাজার ৩৯০ টাকা বরাদ্দ দেওয়া হয়। ১৮০ দিনের মধ্যে কাজ সম্পন্ন করার নিয়ম থাকলেও গত ১ বছরেও প্রকল্পের ২০ ভাগ কাজ শেষ হয়নি।

ঠিকাদার শরিফুল হক শাকিল বলেন, বিভিন্ন কারণে কাজটি যথাসময়ে শেষ করা সম্ভব হয়নি। দুই এক দিনের মধ্যে আবারও কাজ শুরু হবে।

তবে উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায় তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বললেন, ঠিকাদার প্রকল্পের অতিরিক্ত টাকা উত্তোলন করে যে কাজ বন্ধ করে দিবে তা তিনি বুঝতে পারেননি।

জেলা জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মাইনুদ্দিন বলেন, অতিরিক্ত বিল দেওয়ায় সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলীর চাকরি সংক্রান্ত একটি ফাইল আটকে দেওয়া হয়েছে। প্রকল্পের শতভাগ কাজ বাস্তবায়ন না করার কোনো সুযোগ নেই।

 
Electronic Paper