আলো ছড়াচ্ছে সুলতানা রাজিয়া পাঠাগার

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আলো ছড়াচ্ছে সুলতানা রাজিয়া পাঠাগার

সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৪:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

আলো ছড়াচ্ছে সুলতানা রাজিয়া পাঠাগার

‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ এ স্লোগানকে সামনে রেখে পাঠকদের মাঝে জ্ঞানের আলো ছড়াচ্ছে সুলতানা রাজিয়া নামের পাঠাগার।

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের ছান্দিয়াপুর বাজারে এ পাঠগারটি প্রতিষ্ঠার পর থেকে ক্রমান্বয়ে পাঠক প্রিয় হয়ে উঠছে বইপ্রেমী মানুষদের।

বৃহস্পতিবার সকালে সুলতানা রাজিয়া পাঠাগারে বই পড়তে আসা মুন্নি আকতার নামের এক ছাত্রী জানায়, জ্ঞানের সঞ্চয় করতে পাঠ্যবইয়ের পাশাশি অন্য বই পড়া অত্যন্ত জরুরি মনে করেন। গ্রাম এলাকায় বসবাস করায় দূরের ভালো কোনো পাঠাগার বা গ্রন্থাগারে বই পড়ার সুযোগ হয় না তার। ফলে সুলতানা রাজিয়া পাঠাগারে বই পড়ে জ্ঞান আহরণ করতে আসেন তিনি।

পাঠাগারটির প্রতিষ্ঠাতা পরিচালক বেলাল হোসেন বলেন, ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলরে’। কিন্তু আজ থেকে সেই কথাটি আর বলবো না। পাঠকদের উপস্থিতই বলে দেয় আজকে সুলতানা রাজিয়া পাঠাগারকে কানায় কানায় সুশোভিত করেছে। সবার সহযোগিতায় সুলতানা রাজিয়া পাঠাগার এগিয়ে যাবে বহুদূর এবং বিভিন্ন অপকর্ম থেকে দূরে থাকবে তরুণ সমাজ।

সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব জানান, সুলতানা রাজিয়া পাঠাগারটি পরিদর্শন করেছি। পাঠাগারের সংশ্লিষ্টদের শুভেচ্ছা জানাচ্ছি। একই কথা জানালেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ।

 
Electronic Paper