চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২ | ১২ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

পঞ্চগড় প্রতিনিধি
🕐 ৬:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে হিমালয় থেকে নেমে আসা হিমেল হাওয়ায় তাপমাত্রা ক্রমশ কমতে শুরু করেছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত। গত ৪ দিন ধরে এ জেলায় তাপমাত্রা অনেকটা কমে এসেছে। সবশেষ রোববার (৮ ডিসেম্বর) সকালে এ জেলায় সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে এ তাপমাত্রা আরও কমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে ০৭ ডিসেম্বর (শনিবার) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। যা ছিল এ মৌসুমের সর্বনিম্ন।

সরেজমিনে দেখা গেছে, গত এক সপ্তাহ ধরে প্রতিদিন বিকেলের পর থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত কুয়াশায় ঢেকে থাকে পঞ্চগড়ের আকাশ। তবে সকাল ১০টার পর রোদ ওঠার পর তা স্বাভাবিক হয়ে যায়।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত একমাস ধরে এ জেলায় তাপমাত্রা ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, রোববার (০৮ ডিসেম্বর) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে শনিবার (০৭ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়িছিল ৯ ডিগ্রি সেলসিয়াস এবং একই দিনে সর্বোচ্চ ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সে.। তবে ডিসেম্বরের শেষের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

 
Electronic Paper