পাথর উৎপাদনে রেকর্ড

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০ | ২৬ শ্রাবণ ১৪২৭

পাথর উৎপাদনে রেকর্ড

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ৫:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

print
পাথর উৎপাদনে রেকর্ড

দিনাজপুরের পার্বতীপুরে অবস্থিত দেশের একমাত্র পাথর খনি মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড। পাথর উৎপাদনে আগের সব রেকর্ড ভেঙে এবারে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

পাথর খনি প্রথমবারের মতো লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত হওয়ায় শুক্রবার খনি পরিচালনা এবং উৎপাদন কাজে নিয়োজিত বেলারুশ ভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-টেস্ট কনসোর্টিয়ামের (জিটিসি) পক্ষ থেকে খনির অভ্যন্তরে এবং খনি এলাকার পৃথক তিন স্থানে দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয়।

ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি চেয়ারম্যান ড. মো. সিরাজুল ইসলাম কাজীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

প্রধান অতিথি বলেন, ‘দেশের একমাত্র ভূ-গর্ভ থেকে উৎপাদিত পাথর খনি মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড। খনি থেকে প্রতিদিন তিন শিফটে ছয় হাজার টন পাথর উৎপাদিত হচ্ছে। এর মাধ্যমে ঠিকারদারী প্রতিষ্ঠানটি পূর্বের সকল রেকর্ড ভঙ্গ করে বর্তমানে উৎপাদনে শীর্ষে রয়েছে। ফলে খনিটি একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।’

উৎপাদিত এসব পাথরের গুণগতমান ভালো হওয়ায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানিয়েছেন তিনি। একইসঙ্গে জিটিসির নির্বাহী পরিচালক জাবেদ সিদ্দিকীকে ধন্যবাদ জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রমাণিক।