ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সার গুদাম নিয়ে রশি টানাটানি

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
🕐 ৪:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর ও পীরগাছা উপজেলার জন্য ‘সার সংরক্ষণ ও বিতরণ সুবিধার্থে’ মিঠাপুকুরে বাফার গুদাম নির্মাণে রশি টানাটানি চলছে। বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) এর রংপুর শাখা জেলা শহরে গুদামটি নির্মাণের আবেদন করায় মিঠাপুকুরে ভূমি অধিগ্রহণ হচ্ছে না।

বিসিআইসি দেশের বিভিন্ন জায়গায় ৩৪ টি বাফার গুদাম নির্মাণ প্রকল্প গ্রহণ করেছে।

ইমাদপুর ইউপির চেয়ারম্যান আফছার আলী ও মির্জাপুর ইউপির চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া বলেন, মিঠাপুকুরের অধিকাংশ ইউনিয়নে ৩ ফসলী জমি রয়েছে। সারেরও চাহিদা প্রচুর। পাশাপাশি ইমাদপুরে গুদাম নির্মিত হলে প্রধানমন্ত্রীর ঘোষিত গ্রামকে শহরায়ন করাও স্বার্থক হবে।

প্রকল্পটির পরিচালক আবুল কাশেম বলেন, মিঠাপুকুরে গুদাম নির্মাণের বিষয়টি এখন উপর পর্যায়ে গেছে। এ ব্যাপারে বক্তব্য দিতে পারবো না।

এ ব্যাপারে বিসিআইসির চেয়ারম্যান হাইয়ুল কাইয়ুম বলেন, জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত চুড়ান্ত করা হবে। গুদাম স্থানান্তরের বিষয়ে তিনি বলেন, ফাইল না দেখে কিছু বলতে পারবো না।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য এইচএন আশিকুর রহমান বলেন, রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর ও পীরগাছা উপজেলায় বছরে প্রায় ৪০ হাজার মে. টন ইউরিয়া সারের চাহিদা রয়েছে। তাই কৃষকের সুবিধার্থে মিঠাপুকুরে ২০ হাজার মে. টন গুদাম নির্মাণে ডিও লেটার দিয়েছি।

নাম না প্রকাশের শর্তে বিসিআইসির সার ডিলার বলেন, মিঠাপুকুরে গুদাম নির্মিত হলে সার পরিবহন খরচ কম হবে। কৃষকরাও দ্রুত সার পাবে।

 
Electronic Paper