অসুস্থ্য তরুণ কবির জন্য মানবতার ডাক

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

অসুস্থ্য তরুণ কবির জন্য মানবতার ডাক

নিজস্ব প্রতিবেদক ১:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
অসুস্থ্য তরুণ কবির জন্য মানবতার ডাক

আশায় বসে থাকি/আমার জন্য দাঁড়িয়ে থাকবে পথ/পথের পাশে দাঁড়িয়ে থাকবে নদী- পংক্তি কয়টি তরুণ কবি আক্তারুজ্জামান লেবুর। তীব্র আশাবাদ ব্যক্ত করা পংক্তিগুলোর কবি আজ জীবনের সঙ্গে প্রবলভাবে যুদ্ধরত। কিন্তু তার জন্য চাই সাহস আর সহযোগীতার হাত। সাহস তার আছে, এখন তার জন্য যা দরকার- আর্থিক সহায়তা।

চিকিৎসকরা জানিয়েছেন, দুরারোগ্য কোলন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। দেশে এক দফা অস্ত্রোপচার ও কেমোথেরাপির পর তাকে নেওয়া হয়েছে ভারতে। সেখানে যথাযথ চিকিৎসা হলে তিনি সুস্থ হয়ে ফিরবেন সবার মাঝে। লিখবেন হয়তো কালজয়ী কোনো কবিতা। আপাতত তার ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়ার জন্য দরকার হৃদয়বান মানুষের সহায়তা।

লেবুর স্বজনরা জানান, দেশে জাতীয় ক্যান্সার চিকিৎসা ও গবেষণা ইনস্টিটিউটে সহকারী অধ্যাপক ডা. রফিকুল ইসলামের তত্ত্বাবধানে তার চিকিৎসা হয়েছে। এর আগে ঢাকার পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে তার অস্ত্রোপচার করা হয়। সবশেষে চিকিৎসকদের পরামর্শে তাকে নেওয়া হয়েছে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে। এতদিন তার পরিবার সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা করেছেন, কৃষিজমি বিক্রি ও ঋণ করে পাওয়া অর্থ দিয়ে চালিয়েছেন চিকিৎসার খরচ। প্রখর আত্মসম্মানবোধসম্পন্ন লেবু কারও আর্থিক সহায়তা নিতে আপত্তি করে এসেছেন এতদিন। তবে এখন আর কোনো পথ খোলা নেই। তাকে বাঁচাতে হলে এই মুহূর্তে প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। তাই তার স্বজনরা আকুল আবেদন জানিয়েছেন হৃদয়বান মানুষের প্রতি। সবার সহায়তা পেলে হয়তো তার চিকিৎসা চালানো যাবে।

লেবুকে সহায়তা দিতে পারেন ব্যাংকের মাধ্যমে বা বিকাশ নম্বরে। ব্যাংকের ক্ষেত্রে- মো. আক্তারুজ্জামান প্রধান লেবু, অগ্রণী ব্যাংক, বোনারপাড়া শাখা, হিসাব নম্বর- ০২০০০১৪০৯৩৪৪১ অথবা বিকাশে টাকা পাঠাতে পারেন ০১৭৯৬৩৮২২৬৯ ও ০১৭৯৭৮৪৯৯৭৭ (ব্যক্তিগত) নম্বরে। যে কোনো তথ্যের প্রয়োজনে যোগাযোগ- ডা. কিংশুক ভট্টাচার্য, মোবাইল ফোন :০১৭৭০৩৯০০০০।