‘আপাতত ১০০ টাকার নিচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা নেই’

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

‘আপাতত ১০০ টাকার নিচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা নেই’

রংপুর অফিস ১২:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

print
‘আপাতত ১০০ টাকার নিচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা নেই’

মিশর থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়। তবে আপাতত প্রতি কেজি ১০০ টাকার নিচে পেঁয়াজ পাওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

 

শুক্রবার সকালে রংপুর নগরীর একটি হোটেলে ইট মালিকদের একটি অনুষ্ঠানে যোগদান করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘ভারত থেকে আমরা মূলত পেঁয়াজ আমদানি করে থাকি। সেখানে পিঁয়াজের দাম বেড়ে গেছে। যে কারণে সেখানেই পিঁয়াজ ৮০ টাকা কেজি দরে কিনতে হবে। আমাদের দেশে আসার পর তা ১শ; টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে পিঁয়াজ আমদানি করে আপাতত কোনও লাভ নেই। মিশর থেকে আমাদের ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা রয়েছে। তা আসলেই পেঁয়াজের দাম একটু কমতে পারে।’

বাণিজ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের বাজার মনিটারিং করার জন্য মন্ত্রণালয়ে একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি। তবে পেঁয়াজের দাম ১শ’ টাকার কমে পাওয়ার আপাতত কোনও সম্ভাবনা নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম কমবে। তার আগে হয়তো সম্ভ হবে না।

এ সময় ইট ভাটা মালিকদের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, পরিবেশ ঠিক রেখে সব কাজ করবেন। দেশের পরিবেশ নষ্ট হয় এ ধরনের কোনও কাজ করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আব্দুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ইট ভাটা মালিক সমিতির সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল ইসলামসহ শতাধিক ইট ভাটার মালিকরা উপস্থিত ছিলেন।