সেই এসিল্যান্ড প্রত্যাহার, চাকরি পেল ছেলে

ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৬ অগ্রহায়ণ ১৪২৬

মুক্তিযোদ্ধার সম্মানহানি

সেই এসিল্যান্ড প্রত্যাহার, চাকরি পেল ছেলে

দিনাজপুর প্রতিনিধি ১০:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

print
সেই এসিল্যান্ড প্রত্যাহার, চাকরি পেল ছেলে

দিনাজপুরে মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় সদর উপজেলার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) মো. আরিফুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। রংপুর বিভাগীয় কমিশনার এস এম তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সোমবার সকালে হুইপ ইকবালুর রহিম মুক্তিযোদ্ধা ইসমাইলের কবর জিয়ারত করেছেন। এ সময় তিনি মুক্তিযোদ্ধার ছেলে নূর ইসলামকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি দেওয়ার ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার এস এম তরিকুল ইসলাম।

এর আগে গত রোববার মুক্তিযোদ্ধাকে অসম্মানের ঘটনার প্রতিবাদে দিনাজপুর সদর এসিল্যান্ড আরিফুলকে অবাঞ্ছিত করার ঘোষণা ও দিনাজপুরের ডিসিকে ওএসডি করার দাবি জানায় মুক্তিযোদ্ধা সংসদ।

এর আগে ছেলেকে চাকরিচ্যুত করা ও এসিল্যান্ডের অসৌজন্যমূলক আচরণের ক্ষোভে মৃত্যুর দুদিন আগে দাফনের সময় রাষ্ট্রীয় মর্যাদা না নেওয়ার কথা জানান ইসমাইল। গত ২৪ অক্টোবর তাকে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফন করা হয়। এ ঘটনায় বিভাগীয় কমিশনার গঠিত তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে।

গত শনিবার মুক্তিযোদ্ধার বাড়িতে এসে পরিবারের সঙ্গে কথা বলেছেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, বিষয়টি নিয়ে সরকার সচেতন। তদন্তে যারা দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মুক্তিযোদ্ধার ছেলে নূর ইসলাম।