শেরপুরে সরকারি জায়গায় বাড়ি নির্মাণের অভিযোগ

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

শেরপুরে সরকারি জায়গায় বাড়ি নির্মাণের অভিযোগ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি ৫:২৭ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

print
শেরপুরে সরকারি জায়গায় বাড়ি নির্মাণের অভিযোগ

বগুড়ার শেরপুরের ছোনকা হ্যাচাপুকুর এলাকায় সরকারি জায়গা দখল করে ইটের বাড়ি নির্মাণ করছে আলহাজ ও মুকুল নামের দুই ভাই। এমন ঘটনায় প্রশাসন নীরব ভূমিকা পালন করায় উদ্বেগ প্রকাশ করেছেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার ভাবানীপুর ইউনিয়নের ছোনকা বাজারের পাশেই হ্যাচাপুকুর নামক এলাকায় ছোনকা মৌজার ১ নং খাস খতিয়ানের ৫২ দাগের সরকারি জায়গা দখল করে অবৈধভাবে ইটের বাড়ি নির্মাণ করছে ওই এলাকার দুখু মিয়ার ছেলে আলহাজ ও মুকুল হোসেন।

এই নিয়ে এলাকাবাসী তাদের ইট দিয়ে বাড়ি নির্মাণ করতে নিষেধ করলে তারা প্রশাসনের গরম দেখিয়ে নির্মাণ কাজ চলমান রেখেছে। এমন ঘটনায় প্রশাসন নীরব ভূমিকা পালন করায় উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন মহল।

দখলকারী আলহাজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের ফোনে পাওয়া যায়নি। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেন বলেন, জায়গা দখলের বিষয়টি আমার জানা নেই।

তাছাড়া এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। তবুও আমি ওই ইউনিয়নের নায়েবকে ঘটনাস্থলে পাঠাচ্ছি। সত্যতা মিললে দখলবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, নায়েবকে ঘটনাস্থলে যাওয়ার জন্য বলা হয়েছে।