ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নীলফামারীতে বিএনপির নেতৃত্বে ছাত্রদলের প্রাক্তনরা

নীলফামারী প্রতিনিধি
🕐 ৫:১৪ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

নীলফামারীতে দুটি ইউনিটের আহ্বায়ক কমিটি দিয়েছে জেলা বিএনপি। গত শনিবার রাতে জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর সরকার ও সদস্য সচিব জহুরুল আলম স্বাক্ষরিত পত্রে এ দুই ইউনিট ঘোষণা করা হয়।

দলীয় সূত্র জানায়, ১০১ সদস্যবিশিষ্ট সদর উপজেলা ইউনিটের আহ্বায়ক হিসেবে রাহেদুল ইসলাম দোলন ও সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন আখতারুজ্জামান জুয়েল। এছাড়া ৬১ সদস্যবিশিষ্ট নীলফামারী শহর কমিটিতে আহ্বায়ক হিসেবে মাহবুব-উর-রহমান এবং সদস্য সচিব হিসেবে মাসুদ চৌধুরী দায়িত্ব পেয়েছেন।

জেলা সদরের এ দুই ইউনিটের শীর্ষ নেতারা ছাত্রদলের রাজনীতিতে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। রাহেদুল ইসলাম দোলন নীলফামারী সরকারি কলেজ ছাত্র সংসদে (নিকসু) পত্রিকাবিষয়ক সম্পাদক ও আখতারুজ্জামান জুয়েল জেলা ছাত্রদলের সভাপতি এবং মাহবুব উর রহমান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও মাসুদ চৌধুরী পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম বলেন, নীলফামারী জেলার আওতায় ছয়টি ইউনিট রয়েছে। আমরা সবকটি ইউনিটের কমিটি দিতে পেরেছি। প্রতিটি ইউনিটে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া করছি যাতে যোগ্য ত্যাগী নেতাকর্মীরা দলে জায়গা পান।

প্রসঙ্গত গেল ১৮ মার্চ আলমগীর সরকারকে আহ্বায়ক এবং জহুরুল আলমকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট জেলা বিএনপির আহ্বায়ক করে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলমগীর সরকার যুবদলের রাজনীতির মাধ্যমে বিএনপিতে প্রবেশ করলেও জহুরুল আলম ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

 
Electronic Paper