দুষ্টচক্রের কারণে ভূমি প্রশাসনের দুর্নাম

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬

বগুড়ায় ভূমি সচিব

দুষ্টচক্রের কারণে ভূমি প্রশাসনের দুর্নাম

বগুড়া প্রতিনিধি ৫:০০ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

print
দুষ্টচক্রের কারণে ভূমি প্রশাসনের দুর্নাম

বগুড়া শহীদ টিটু মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভায় সোমবার প্রধান অতিথি ভূমি সচিব মাক্ছূদুর রহমান পাটওয়ারী বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে হবে। কিছু কিছু দুষ্ট চক্রের কারনে গোটা ভূমি প্রশাসনের দুর্নাম হচ্ছে। যে জাতি ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন করেছে সেখানে কোন ক্রমে দুর্নীতি থাকতে পারে না।

জনগনের অথের টাকায় সরকারি কর্মকর্তা-কর্র্মচারির বেতন হয়। তারা রাষ্টের সেবা থেকে বঞ্চিত হলে ৩০ লাখ শহীদ আমাদের ক্ষমা করবে না। দেশ যাতে দূর্নীতি মুক্ত থাকে তার জন্য সরকার আমাদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে।

এর পরেও দূর্নীতি করার সযোগ নেই। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আমরা যেন দুর্নীতি মুক্ত দেশ জাতিকে উপহার দিতে পারি। ভুমি সংক্রান্ত দুর্নীতির অভিযোগ কোন ক্রামে বরদাস্ত করা হবে না।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। এতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বগুড়ার জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক সুফিয়া নাজিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসাক (রাজস্ব) আব্দুল মালেক।

মত বিনিময় সভায় উপজেলার নির্বাহী কর্মকর্তাগন, সেটেলমেন্ট বিভাগ ও জেলা প্রশাসনের রাজস্ব বিভাগের কর্মকর্তা ও কর্মচারি বৃন্দ উপস্থিত ছিলেন।