আয়ানের আত্মহত্যা রহস্যে ঘেরা!

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯ | ৬ ভাদ্র ১৪২৬

আয়ানের আত্মহত্যা রহস্যে ঘেরা!

এম এইচ শাহীন, উলিপুর (কুড়িগ্রাম) ২:৫৯ অপরাহ্ণ, আগস্ট ০১, ২০১৯

print
আয়ানের আত্মহত্যা রহস্যে ঘেরা!

কুড়িগ্রামের উলিপুরে বিশিষ্ট ব্যবসায়ী এজাবুল হকের নাতি স্কয়ার কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র তানজিরুল ইসলাম আয়ান (১৩) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিবেশিদের অভিযোগ শিশুটিকে তার মা হত্যা করে বাথরুম ঝুলিয়ে রেখেছে। এ ঘটনায় মুন্সিপাড়ায় তোলপাড় শুরু হয়েছে।

শহরের মুন্সিপাড়াস্থ ওই ব্যবসায়ীর কন্যা তানিয়া আগে বিমানবালা হিসেবে চাকুরীর কথা বলে দীর্ঘদিন ঢাকায় বসবাস করতো। ওই সময় তানিয়া গর্ভবতি হলে বাড়িতে আসে এবং আয়ানের জন্ম হয়। তবে আয়ানের কোন পিতৃ পরিচয় প্রতিবেশিরা জানেন না। মাঝে মধ্যে তার মা কারণে অকারণে আয়ানের উপর শারীরিক নির্যাতন চালাতো বলে প্রতিবেশিরা জানায়।

গত মঙ্গলবার আয়ান প্রতিদিনের মতো স্কুলে গিয়ে পরীক্ষা শেষে দুপুরে বাড়ি ফিরে আসে। তানিয়া জানান, ছেলে স্কুল থেকে বাড়িতে ফিরে আসার পর বেশ কিছুক্ষন তাকে না দেখে আমি টয়লেটে খুঁজতে যাই এবং টয়লেটের ভিতর তাকে একটি চিকন সুতলী গলায় পেঁচানো অবস্থায় ঝুলতে দেখি। এরপর আমি পুলিশকে খবর না দিয়ে নিজেই লাশ নামিয়ে আনি।

এ সময় প্রতিবেশিরা খবর পেয়ে ঘটনা স্থলে এলে তানিয়া তাদেরকে ‘বাইরের পুরুষ মানুষ বাসায় কেন’ বলে বেরিয়ে যেতে বলে। এ সময় শিশুটির মাকে স্বাভাবিক দেখাচ্ছিল।