ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সেবাগ্রহীতাকে বসিয়ে নাক ডেকে দিব্বি ঘুম

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ১১:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৯

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলীর বিরুদ্ধে কয়েকজন সেবাপ্রার্থীকে বসিয়ে রেখে ঘুমানোর অভিযোগ পাওয়া গেছে। এসংক্রান্ত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার জন্ম দেয়। ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, অফিসে চেয়ারে বসে কর্মকর্তা অঘোরে ঘুমাচ্ছেন। টেবিলের সামনে কয়েকজন সেবাগ্রহীতা ঘুম ভাঙার অপেক্ষায় বসে আছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার বেলা ৩টায় হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলীর অফিসে যান স্থানীয় কয়েকজন সেবাপ্রার্থী। কিন্তু অফিসে ঢুকেই তারা দেখেন ওই কর্মকর্তা তার চেয়ারে ঘুমাচ্ছেন।

এ সময় পাশেই থাকা কম্পিউটারে একজন কাজ করছেন আর অফিসের পিয়ন আবুল হোসেন অন্যদিকে বসে আছেন। তাকে ডাকার অনুরোধ করা হলে আবুল নামের সেই পিয়ন সাফ জানিয়ে দেন, ‘স্যার ঘুমাচ্ছেন। এখন ডাকা যাবে না।’

এর ফলে উপজেলার পাটিকাপাড়া এলাকা থেকে তার মামীসহ সেবা নিতে আসা আব্দার রহমান টেবিলের সামনের চেয়ারে বসে অপেক্ষা করতে থাকেন। কিন্তু বেশ কিছু সময় গড়িয়ে গেলেও ঘুম ভাঙছিল না উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলীর।

এ ব্যাপারে জানতে চাইলে সেবা নিতে আসা আব্দার রহমান জানান, তার প্রয়াত মামা ইমরান হোসেন সরকারি চাকরি করতেন। কিন্তু সম্প্রতি তার পেনশনের বই হারিয়ে যায়। ফলে তার স্ত্রী মোর্শেদা বেগম ভাগ্নে আব্দারকে নিয়ে গত মঙ্গলবার হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে যান। কিন্তু অফিসে ঢুকেই দেখেন, কর্মকর্তা শাহাজান আলী তার চেয়ারে বসে ঘুমাচ্ছেন। আমরা অনুরোধ করলেও কেউ ওনাকে ডেকে দেননি। ফলে আমাদের এক ঘণ্টা অপেক্ষা করতে হয়।

হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরু বলেন, ওই অফিসে আসা এক সেবাপ্রার্থী বিষয়টি আমাকে জানান। আমি ওই অফিসে গিয়ে দেখি, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা তার অফিসের চেয়ারে নাক ডেকে দিব্বি ঘুমাচ্ছেন। আর টেবিলের সামনে কয়েকজন সেবাপ্রার্থী চেয়ারে বসে আছেন। সেবাগ্রহীতাদের সামনে রেখে অফিসের চেয়ারে কর্মকর্তার ঘুমের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক বলেন তিনি।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে হাতীবান্ধা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহাজান আলী বলেন, আমার শরীর ভালো আছে। আমি অফিসে ঘুমাইনি।

 
Electronic Paper