ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কিশোরগঞ্জে বিভিন্ন দফতরে পদ শূন্য

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি
🕐 ৭:০৩ অপরাহ্ণ, জুন ২২, ২০১৯

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রশাসনের আটটি জনগুরুত্বপূর্ণ দফতরের কর্মকর্তার পদ শূন্য থাকায় অতিরিক্ত দিয়ে চলছে কার্যক্রম। অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তাদের কেউ কেউ আসে সপ্তাহে একদিন থেকে দুইদিন আবার কেউ মাসে একদিন অফিস করেন। ফলে এসব দপ্তরের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলার ১৭ টি সরকারী দফতরের মধ্যে কর্মরত রয়েছে মাত্র ৯ টিতে। বাকি আটটি পদ শূন্য রয়েছে।

পদগুলোর মধ্যে, কিশোরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ২০১৮ সালের জানুয়ারী মাসের ২ তারিখে নীলফামারী সদর উপজেলায় বদলী হয়ে যাওয়ার পর অতিরিক্ত দায়িত্ব পালন করেন তৎকালিন উপজেলা নিবার্হী অফিসার এসএম মেহেদী হাসান ও বর্তমান উপজেলা নিবার্হী অফিসার আবুল কালাম আজাদ বর্তমানে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি পরিমল কুমার সরকার।

উপজেলা সাবরেজিষ্টার অফিসার তৌহিদুল ইসলাম গত ২০১৯ সালের ২৭ মে দিনাজপুর জেলার পাবতীপুরে বদলী হওয়ার পর এখানে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন নীলফামারী সদর উপজেলা সাবরেজিষ্টার অফিসার শাহ আলম। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মুহাম্মদ কায়সার আলী গত ২০১২ সালের ৬ জুন অন্যত্র বদলী হওয়ার পর ২০১২ সালের ৭ জুন থেকে অদ্যবদি অতিরিক্ত দায়িত্ব পালন করছেন নীলফামারী জেলা যুব উন্নয়ন অফিসের সহকারী পরিচালক আলী আর রেজা।

কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ আবুল কালাম বারী পাইলট বলেন, এসব জনগুরুত্বপুর্ণ পদে দীর্ঘদিন থেকে কর্মকর্তা নিয়োগ না দেওয়ায় এখানকার মানুষ বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া বিভিন্ন উন্নয়ন থেকে পিছিয়ে পড়ছে কিশোরগঞ্জবাসী।

উপজেলা নিবার্হী অফিসার আবুল কালাম আজাদ বলেন, উপজেলার বেশ কয়েকটি দফতরে অতিরিক্ত কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন। উন্নয়ন পরিকল্পনা সুষ্ঠভাবে বাস্তবায়নের জন্য নতুন করে কর্মকর্তা পদায়নের জন্য উর্ধ্বতন কর্তপক্ষের কাছে জানিয়েছি।

 
Electronic Paper