বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মৃত্যু আহত ৫, ৩ শ্রমিক আটক

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মৃত্যু আহত ৫, ৩ শ্রমিক আটক

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) ৭:৫৪ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

print
বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মৃত্যু আহত ৫, ৩ শ্রমিক আটক

 লালমনিরহাটের আদিতমারীতে সোমবার দুপুরে বিদ্যুতের তারে জড়িয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৫জন আহত এবং পুলিশ ৩ শ্রমিককে আটক করেছে। এলাকায় বিদ্যুতের নতুন সংযোগের কাজ করতে গিয়ে মাটিতে ফেলে রাখা তারে জড়িয়ে ইয়াছিন (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণবালাপাড়া আমেরতাল নামক স্থানে ঘটেছে। নিহত ইয়াছিন উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া গ্রামের আতিকের ছেলে। 

আহতরা হলেন, একই গ্রামের ওমর ফারুক (১২), কুলছুম (৮), আরিফুল (১৬), রাজিব হোসেন (৩৫) ও নুরজাহান (৫৫)। পরে তাদেরকে উদ্ধার আদিতমারী কমপ্লেক্সে ভর্তি করান। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় ওমর ফারুককে লালমনিরহাট সদর ও কুলছুমকে রংপুরে রেফার করা হয়।
এলাকাবাসী ও স্থানীয় সুত্রে জানা গেছে, ঐ এলাকার এরশাদুলের বাড়ি হতে প্রায় দেড় কিলোমিটার নতুন সংযোগের করছে কুড়িগ্রাম ও লালমনিরহাট পল্লী বিদ্যুৎ বিভাগ।
গতকাল সোমবার তারের গুঘগত মান নিয়ে এলাকাবাসীর সঙ্গে ঠিকাদারের লোকজনের বিরোধ হয়। এ সময় একটি অবৈধ সংযোগের তার মাটিতে বিছানো তারের উপর জড়িয়ে পড়ে। মূহুর্তেই বিদ্যুৎ স্পর্শ হয়ে যায় সেখানকার লোকজন। আহত অবস্থায় পথশিশু ইয়াছিনকে আদিতমারী হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে। বাকিদের গুরুতর আহত অবস্থায় লালমনিরহাট সদর ও আদিতমারী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অবৈধ সংযোগ থেকে এ ঘটনা ঘটেছে। অবৈধ সংযোগকারীকে খুঁজে বের করতে পুলিশ কাজ করছে। আটক তিন শ্রকিরের ব্যাপারে অভিযোগ আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তবে তাদের নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসা হয়েছে। তবে পরিবেশ শান্ত না হওয়া পর্যন্ত পুলিশ ঐ এলাকায় থাকবে।