টুপি-আতরের দোকানে ভিড়

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

টুপি-আতরের দোকানে ভিড়

রংপুর অফিস ৮:৪৪ অপরাহ্ণ, জুন ০৩, ২০১৯

print
টুপি-আতরের দোকানে ভিড়

দরজায় কড়া নাড়ছে ঈদ। নগরীর পাড়া-মহল্লা থেকে অলি-গলিতে এখন ঈদের আমেজ বিরাজ করছে। শেকড়ের টানে পরিবার আর আত্মীয় স্বজনের সঙ্গে ঈদ করতে অনেকেই বাড়ি ফিরেছেন। ইতিমধ্যে কেনাকাটা সেরে ফেলেছেন অনেকে। ঈদ প্রস্তুতির শেষ মুহূর্তে এখন নগরীর দোকানগুলোতে জমে উঠেছে আতর, সুরমা, টুপি ও জায়নামাজ বিক্রির ধুম।

সোমবার বিকেলে রংপুর নগরীর কেরামতিয়া জামে মসজিদ, কোর্ট মসজিদ ও সিটি মসজিদের সামনে গিয়ে দেখা যায়, ঈদ উপলক্ষে এসব পণ্যের বিক্রি জমে উঠেছে।

নগরীর পায়রা চত্বর, কাচারি বাজার, জাহাজ কোম্পানি, সিটি বাজারের সামনে, টাউন হলের সামনে, সদর হাসপাতাল, সুরভী উদ্যান, স্টেশন আলমনগর, হনুমানতলা ইসলামপুর, সালেক মার্কেট সংলগ্ন ফুটপাত, লালবাগ, মডার্ন মোড়সহ বিভিন্ন ফুটপাতের ওপর টেবিল বসিয়ে চলছে টুপি, আতর ও জায়নামাজ বেচাকেনা।

বিক্রেতারা জানান, ঈদের নামাজের প্রস্ততি হিসেবে ক্রেতারা এসব পণ্য ক্রয় করছেন। চলবে চাঁদ রাত পর্যন্ত।

রংপুর সিটি বাজারের আরাফাত টুপি ও আতর বিতাণের স্বত্বাধিকারী হাফেজ মো. সাদেকুল ইসলাম জানান, দুবাইয়ের মাউয়াজ ট্রেডিং এলএলসি হলো তাদের মূল ব্যবসায়ীক প্রতিষ্ঠান। সেখান থেকেই আনা হয়েছে আতর। এর পাশাপাশি এই দোকানে আরও কয়েক দেশের আতর রয়েছে। এর মধ্যে বস, স্যানেল, গুছি, টমি, পোলো ও এরাবিয়ান উদ অন্যতম।