ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়ক নির্মাণে অনিয়ম

শাহাদৎ হোসেন মিশুক, গাইবান্ধা
🕐 ৬:০১ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

গাইবান্ধার পলাশবাড়ী সদর ইউনিয়নের একটি সড়ক পাকাকরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারের বিরুদ্ধে। সড়কটি পাকাকরণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিইডি) অর্থায়নে সড়কটি নির্মাণ করা হচ্ছে। এলাকাবাসী কাজটির বিষয়ে বিভিন্ন মহলে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি।

পলাশবাড়ী এলজিইডি অফিস সূত্রে জানা যায়, পলাশবাড়ী সদর ইউনিয়নের সাহেব মিয়ার বাড়ি থেকে নজিমুদ্দিনের সেতু পর্যন্ত এক হাজার ২৯০ মিটার সড়ক পাকাকরণের টেন্ডার আহ্বান করা হয়। নির্মাণাধীন সড়কে ব্যয় ধরা হয়েছে ৯৫ লক্ষাধিক টাকা। পাকাকরণ কাজটির টেন্ডার পায় মনি এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান।

স্থানীয়রা জানান, ঠিকাদার প্রভাবশালী হওয়ায় বিভিন্ন মহলে অভিযোগ করা হলেও কোনো ফল পাওয়া যাচ্ছে না। ঠিকাদার এতে ক্ষিপ্ত হয়ে নিম্নমানের ইটের খোয়া দিয়েই সড়কটি নির্মাণ করছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান মনি এন্টারপ্রাইজের প্রোপ্রাইটার মুকুল মিয়া বলেন, এখানে কাজটি বিক্রি করার কোনো বিষয় নেই। ঠিকাদার মিঠু মিয়া আমার লাইসেন্স দিয়ে কাজটি পেয়েছেন। ওই লাইসেন্স ব্যবহার করে তিনি কাজটি করছেন। সেখানে আমার কোনো সম্পৃক্ততা নেই।

ঠিকাদার মিঠু মিয়া বলেন, ভালোমানের কাজ করতে গেলেও এলাকার লোকজন এমন অভিযোগ করে থাকেন। কাজ করতে গিয়ে একটু উনিশ-বিশ হবে। কোনো ঠিকাদারই শতভাগ কাজ করে না। আমরা নির্বিঘ্নে কাজটি করছি কেউ কোনো বাধা প্রদান করেনি। এ বিষয়ে পলাশবাড়ী উপজেলা প্রকৌশলী তাহাজ্জদ হোসেনের বলেন, স্থানীয়রা এমন অভিযোগ করতেই পারে। সব অভিযোগ আমলে নেওয়া যায় না।

 
Electronic Paper