ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সীমান্তে দুই বাংলার মানুষের মিলনমেলা

জে. ইতি, হরিপুর (ঠাকুরগাঁও)
🕐 ৬:১২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তে বাংলা নববর্ষ উপলক্ষে দুই বাংলার হাজারো মানুষের মিলনমেলায় পরিণত হয়। ঠাকুরগাঁও বিজিবি ৩০ ব্যাটালিয়নের অধীনে হরিপুর উপজেলার কারীগাঁও মলানী, ডাববী, বেতনা, বুজরুক, হরিপুর এবং ভারতের শ্রীপুর, নারগাঁও, ফুলবাড়ি, কাতারগঁঞ্জ ও বোররা সীঁমান্ত এলাকায় কাঁটাতারের বেড়ার এপার-ওপার সোমবার সকাল থেকে হাজারো মানুষ সমবেত হতে থাকেন। এবার দুই বাংলায় পহেলা বৈশাখ একদিন আগে-পরে হয়েছে।

বাংলা নববর্ষ উপলক্ষে প্রতি বছর দু-দেশের হাজারো মানুষ তাদের স্বজনদের সঙ্গে দেখা করার জন্য হরিপুর উপজেলার ৩৬৬, ৩৬৭, ৩৬৮, ৩৬৯, ৩৭০, ৩৭১, ৩৭২ ও ৩৬২ নম্বর পিলার এলাকায় ভিড় জমায়। দেখা ও কথা না হওয়া পর্যন্ত কাঁটাতারের দু’পারেই দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকা দু-দেশের স্বজনরা।

এবার সোমবার সকালে কাঁটাতারের দু-পারেই দাঁড়িয়ে থাকতে দেখা যায় হাজারো মানুষকে। কাঁটাতারের গেট না খুললেও বিএসএফের উপস্থিতিতে দু’পাশে দাঁড়িয়ে স্বজনদের সঙ্গে দেখা ও কথা হয়। আদান-প্রদান করা হয় নানা রকমের খাদ্য সামগ্রী।

স্বজনদের সঙ্গে দেখা করতে আসা নাগর নদীর পাহাড়ে কথা হয় জেলা সদর থেকে আসা দানচান্দ, ববিতা রানি, দিনাজপুরের সবুর, কার্তীক, বমেস, শ্রী মন্দা, নীলফামারি জেলার সুফল চাঁদ, নারাবসু, সরল কেনথ, ইখিরানী পঞ্জগড়ের জিতেন গোবিন্দগঞ্জের তমাবসাক, তনুরানী পীরগঞ্জের আলীম, মমিনার সঙ্গে।

 
Electronic Paper