ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

রংপুরে উপজেলা নির্বাচন

সুশান্ত ভৌমিক, রংপুর
🕐 ১০:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

একাদশ সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই এখন শুরু হয়েছে উপজেলা নির্বাচনের হাওয়া। গ্রামের হাটবাজার থেকে শহর বন্দর সবখানেই চলছে নির্বাচনী আলাপচারিতা। সম্ভাব্য প্রার্থীদের প্রচারণা তৎপরতা ছড়াচ্ছে নির্বাচনী উত্তাপ। এতে হোটেল রেস্তোরাঁর টেবিল থেকে শুরু করে সুধীজনের টেবিলে এখন আলোচনা একটাই কারা হতে যাচ্ছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী। উপজেলা নির্বাচনকে ঘিরে সারা দেশের মতো প্রার্থী ও সমর্থকদের তৎপরতায় সরগরম হয়ে উঠেছে রংপুর।

আগামী মার্চেই সারা দেশে কয়েক ধাপে উপজেলার ভোটগ্রহণ সম্পন্ন করতে চায় নির্বাচন কমিশন। এ উদ্দেশে চলতি মাসেই কিংবা ফেব্রুয়ারির শুরুর দিকে তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। রংপুরের আট উপজেলায় নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। কেউ কেউ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে লবিং করতে ছুটে যাচ্ছেন ঢাকায়। বিশেষ করে ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন ও প্রতীক পেতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন।

রংপুর সদর উপজেলায় চেয়ারম্যান হিসেবে নাম শোনা যাচ্ছে, রংপুর সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর কবির বকসী, চন্দনপাট ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান। গঙ্গাচড়া উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান, বিএনপি থেকে গঙ্গাচড়া বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান মাবু ও সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন এবং জাতীয় পার্টির মতিয়ার রহমান। বদরগঞ্জ উপজেলায় বর্তমান চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট, বিএনপির সাখাওয়াত হোসেন শাহান, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম, নারী নেত্রী আফরোজা বেগম এবং তারাগঞ্জ থেকে বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, কুমারেশ রায়, মাওলানা আশরাফ আলীর নাম শোনা যাচ্ছে। কাউনিয়ায় আওয়ামী লীগের উপজেলা সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বিএনপি থেকে বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপির কোষাধ্যক্ষ মাহফুজার রহমান মিঠু।

পীরগাছায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন মিলন, পীরগাছা উপজেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা, জাতীয় পার্টির সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমান নির্বাচনী মাঠে আলোচনায় রয়েছে। মিঠাপুকুর উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল লতিফ খান, জাতীয় পার্টি থেকে আব্দুল হালিম মণ্ডলের নাম শোনা যাচ্ছে।

 
Electronic Paper