ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভুল নম্বরে পাঠানো বিকাশের টাকা পুলিশের সহযোগিতায় উদ্ধার

সুদীপ্ত শামীম, সুন্দরগঞ্জ
🕐 ৩:১৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

ভুল নম্বরে পাঠানো বিকাশের টাকা পুলিশের সহযোগিতায় উদ্ধার

গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল বিকাশ নম্বরে চলে যাওয়া মো. আবু তালেব (৫৪) নামের এক কৃষকের ১৬ হাজার টাকা উদ্ধার করে ফেরত দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে উদ্ধার করা টাকা প্রকৃত মালিককে বুঝিয়ে দেন সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেরাজুল হক।

ভুল নম্বরে যাওয়া টাকার মালিক মো. আবু তালেব উপজেলার দহবন্দ ইউনিয়নের আরাজি দহবন্দ গ্রামের মৃত গেন্দলা শেখের ছেলে।

জানা যায়, গত ২ নভেম্বর আবু তালেব তার এক আত্মীয়ের কাছে ১৬ হাজার টাকা একটি বিকাশ নম্বরে পাঠাতে গিয়ে ডিজিটের ভুলে অন্য একটি নম্বরে চলে যায়। টাকাটি চলে যায় হবিগঞ্জ জেলার এক ব্যক্তির কাছে। যার হিসাবে টাকা গেছে, তাকে অনুরোধ করে টাকাটি ফিরিয়ে দিতে বলেন কৃষক আবু তালেব। কিন্তু টাকা দিতে রাজি হননি তিনি। এরপর গত ৬ নভেম্বর সুন্দরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন আবু তালেব।

এরপর কাজ শুরু করে সুন্দরগঞ্জ থানা পুলিশ। ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ২২ দিনের প্রচেষ্টায় হবিগঞ্জের ওই ব্যক্তির কাছ থেকে মঙ্গলবার বিকেলে সমূদয় টাকা উদ্ধার করেন পুলিশ। পরে সেই টাকা প্রকৃত মালিক আবু তালেবের হাতে তুলে দেন সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেরাজুল হক। এ সময় থানা পুলিশের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

টাকা ফিরে পেয়ে কৃষক মো. আবু তালেব পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘একটি নম্বর ভুলের কারণে টাকাটা অন্য যায়গায় চলে যায়। টাকা যার কাছে যায় তাকে অনেক অনুরোধ করেও টাকা ফিরে পাইনি। পরে নিরুপায় হয়ে থানায় একটি জিডি করেছিলাম। ওই টাকার আশাও ছেড়ে দিয়েছিলাম। পুলিশ ভাইদের সার্বিক সহযোগিতায় টাকাটা ফিরে খুব আনন্দ লাগছে। সব পুলিশের জন্য দোয়া রইলো।

সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেরাজুল হক বলেন, ভুল নাম্বারে যাওয়া ১৬ হাজার টাকা উদ্ধারে ব্যর্থ হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন আবু তালেব নামের একজন কৃষক। সেই জিডি মূলে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হবিগঞ্জ জেলা থেকে সমুদয় টাকা উদ্ধার করে তার নিকট হস্তান্তর করেছি। টাকা পেয়ে আবু তালেব ভাই মহাখুশি। তার খুশিতে আমরাও খুশি।

 
Electronic Paper