ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনারায় ইউনিয়ন পরিষদ

অফিসে ধুমপান, জানতে চাইলে ‘সচিবের গলাবাজি’

সুদীপ্ত শামীম, সুন্দরগঞ্জ
🕐 ৮:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

অফিসে ধুমপান, জানতে চাইলে ‘সচিবের গলাবাজি’

গাইবান্ধার সুন্দরগঞ্জে নিজ অফিস কক্ষে বসেই প্রতিনিয়ত ধুমপান করার অভিযোগ উঠেছে ফরহাদ হোসেন মণ্ডল নামের এক ইউপি সচিবের বিরুদ্ধে। এমনকি তার দপ্তরে সেবা নিতে আসা অনেক পরিচিতজনদের চায়ের বদলে করান 'সিগারেট' আপ্যায়ন।

অভিযুক্ত ফরহাদ হোসেন মণ্ডল উপজেলার সোনারায় ইউনিয়ন পরিষদের সচিব। সেবা নিতে আসা লোকজনের সামনেই প্রকাশ্যে নিয়মিত ধুমপান করেন তিনি। নিজ দপ্তরে বসেই প্রকাশ্যে ধূমপানের ছবিসহ একটি ভিভিও ফুটেজ ইতোমধ্যেই সাংবাদিকদের হাতে এসেছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, ইউপি সচিব ফরহাদ হোসেন মণ্ডল চেয়ারে বসে ঠোঁটে সিগারেট নিয়ে দিয়াশলাই দিয়ে সিগারেটে আগুন লাগানোর চেষ্টা করছেন। পাশেই অপর একটি চেয়ারে বসে থাকা এক ইউপি সদস্যের হাতেও জ্বলন্ত সিগারেট দেখা যায়।

২০১৩ সালে পাস হওয়া তামাক নিয়ন্ত্রণ সংশোধিত আইনে সরকারি-বেসরকারি কার্যালয়সহ পাবলিক প্লেসে ধূমপান সম্পূর্ণ নিষিদ্ধ হলেও ইউপি সচিব প্রকাশ্যেই নিজের অফিসে সেবা নিতে আসা লোকদের সামনে ধূমপান করেন।

স্থানীয়দের অভিযোগ, অফিস কক্ষে ধূমপানের ব্যাপারে কোনো বাধ্যবাধকতার তোয়াক্কা করেন না সচিব ফরহাদ হোসেন। তার এই ধূমপানের কারণে অফিসের অন্যরা অতিষ্ঠ হলেও তাকে কোনো কথা বলার দুঃসাহস দেখায়না কেউ। সেবা নিতে আসা লোকরাজনরা বাঁধা দিলেও তা তোয়াক্কা না করেই অফিসেই ধুমপান করেন। সেইসাথে পরিচিতজনরা সেবা নিতে গেলে তাদের হাতেও সিগারেট তিনি।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ইউপি সচিব শুধু অফিস কক্ষেই নয় পরিষদে সেবা নিতে আসা লোকজনের সামনেও প্রকাশ্যে ধূমপান করেন। ইউনিয়ন পরিষদ একটি পাবলিক প্লেস, সেখানে ধূমপান করা অন্যায়। এতে সেবা নিতে আসা জনসাধারণ বিব্রতবোধ করে দ্রুত পরিষদ ত্যাগ করে চলে যাওয়াকেই ভালো মনে করেন।

অভিযুক্ত ইউপি সচিব ফরহাদ হোসেন মণ্ডল অফিসে ধুমপানের বিষয়টি স্বীকার করে বলেন, ‘আমি সিগারেট খেয়েছি। আপনি যা লেখার লেখেন। সিগারেট খাওয়া নিয়ে কিছু বলতে পারবোনা।’

এবিষয়ে ইউপি চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিম বলেন, ‘তিনি প্রতিনিয়ত ধুমপান করেন তা আপনাকে কে বলেছে? ভিডিও নিয়ে আমার পরিষদে আসেন, আপনার সাথে বসে কথা বলি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, ‘অফিসে বসে ধূমপান করা দণ্ডনীয় অপরাধ। বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানানো হবে সেই সাথে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে।’

 

 
Electronic Paper