ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাচারকালে সার জব্দ, ম্যাজিস্ট্রেটের জরিমানা

সুজন মাহমুদ, রাজীবপুর (কুড়িগ্রাম)
🕐 ৯:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০২২

পাচারকালে সার জব্দ, ম্যাজিস্ট্রেটের জরিমানা

রাজীবপুরে অবৈধ ভাবে পাচারকৃত সার জব্দ করেছে রাজীবপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সদরের ধুবালিয়া পাড়া রাজীবপুর-দেওয়ানগঞ্জ সিমান্তে এসব পাচারকৃত সার জব্দ করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে তিন ব্যক্তিকে নগদ ২০ হাজার টাকা অর্থ জরিমানা এবং পরিবহন করা ২১ বস্তা সার জব্দ করা হয়।

অভিযুক্তরা হলেন, মোঃ শাহ আলম, সজীব মাহমুদ ও ফরিদা খাতুন। যাদের দু'জনের ঠিকানা জামালপুর জেলার দেওয়ানগঞ্জে আর একজনের রাজীবপুর সদরের ধুলা উড়ি।

এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, ‘আমরা কৃষিমন্ত্রী ও সচিব মহোদয়ের নির্দেশে সার মনিটরিং করছি। এরই ধারাবাহিকতায় আজ মনিটরিং করার সময় দেখা যায় পাশের উপজেলা দেওয়ানগঞ্জে (জেলা জামালপুর) সার নিয়ে যাওয়া হচ্ছে। পরে আমরা সার গুলো আটকিয়ে দেই।

এমন ভাবে প্রায়-ই রাজীবপুর থেকে পাশের উপজেলায় সার নিয়ে যেতো এই চক্র যার কারণে রাজীবপুরের কৃষকদের সার সংকটে ভুক্তে হত। আমরা অভিযুক্তদের শাস্তির আওতায় নিয়ে এসেছি। শুধু তাইনয় যারা এই সার গুলো সরবরাহ করছে তাদের বিরুদ্ধেও আইনী পদক্ষেপ নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্ত্তী বলেন, জেলা ম্যাজিস্ট্রেট স্যারের নির্দেশে আজ আমরা মোবাইল কোর্ট পরিচালনা করে তিন ব্যক্তিকে নগদ ২০ হাজার টাকা এবং ২১ বস্তা সার জব্দ করি। আমাদের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

 
Electronic Paper