Warning: mysql_fetch_array() expects parameter 1 to be resource, boolean given in /home/www/kholakagojbd.com/popular.php on line 70
ধর্ষণে অন্তঃসত্ত্বা বাকপ্রতিবন্ধীর সন্তান প্রসব, গ্রেফতার ১

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ধর্ষণে অন্তঃসত্ত্বা বাকপ্রতিবন্ধীর সন্তান প্রসব, গ্রেফতার ১

সুদীপ্ত শামীম, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
🕐 ১২:১৫ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

ধর্ষণে অন্তঃসত্ত্বা বাকপ্রতিবন্ধীর সন্তান প্রসব, গ্রেফতার ১

গাইবান্ধার সুন্দরগঞ্জে হতদরিদ্র পরিবারের বাকপ্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণ মামলায় মামা নুর ইসলামকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। মামলার ৭ মাস পরে এ আসামীকে গ্রেফতার করা হয়। চলতি বছরের ২১ মে ওই বাকপ্রকিবন্ধী কিশোরী একটি ছেলে সন্তানের জন্মও দেন।

শনিবার (১৩ আগস্ট) রাত ১০ টার দিকে উপজেলার সোনারায় ইউনিয়নের ছাইতানতোলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত মো. নুর ইসলাম পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের (পূর্ব বাইপাস) মৃত আকবর আলীর ছেলে।

স্থানীয় লোকজন ও মামলা সূত্রে জানা যায়, ওই কিশোরী ও তার বাবা-মা ৩ জনেই প্রতিবন্ধী। ভূমিহীন বাবার নিজস্ব কোন জমি নেই। সে কারণে বিয়ের পর থেকেই শ্বশুরের দেয়া ১ শতাংশ জমিতে কোনো মতে তাদের বসবাস। এ অবস্থায় প্রতিবন্ধি কিশোরীর বাবা মারা যান বছর পনেরো আগে। সংসারের হাল ধরেন তাঁর প্রতিবন্ধির মা। বৃত্তি করে সংসার চালান তিনি। সে কারণে প্রকিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে একা ফেলে গ্রামে-গ্রামে যেতেন তাঁর মা। আর এ সুযোগে ওই কিশোরীকে তারই প্রতিবেশী মো. নুর ইসলাম (৫০) একাধিকবার ধর্ষণ করেন। নুর ইসলাম সর্ম্পকে ওই প্রতিবন্ধীর মামা হন।

পরে ওই কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা যায়। এতে পরিবারের লোকজন ও স্থানীয়দের সন্দেহ হলে ওই কিশোরীকে চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে আলট্রাসনোগ্রাফি করায়। রির্পোটে ওই বাকপ্রতিবন্ধীকে অন্তঃসত্ত্বা দেখায়। এরপর বিষয়টি সমাধানে একাধিকবার গ্রাম্য সালিশি বৈঠকও হয়। এতে সমাধান না হওয়ায় পরে ওই বাকপ্রতিবন্ধী কিশোরীর মামা বাধ্য হয়ে চলতি বছরের জানুয়ারী মাসের ১৫ তারিখে থানায় মামলা দায়ের করেন। সেই থেকে আসামী পলাতক ছিলেন।

এ বিষয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, ‘বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় একজনকে গ্রেফতার করা হয়েছে।'

 
Electronic Paper