ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মায়ের সঙ্গে অভিমান করে শিক্ষার্থীর আত্মহত্যা

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
🕐 ৬:৩৫ অপরাহ্ণ, জুন ০৪, ২০২২

মায়ের সঙ্গে অভিমান করে শিক্ষার্থীর আত্মহত্যা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে মায়ের সাথে অভিমান করে শ্রাবন্তী রায় খুশী (১৪) নামের এক সপ্তম শ্রেণীর শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শনিবার (৪জুন) সকালে উপজেলার সদর ইউনিয়নের নাগদাহ এলাকায় ঘটনাটি ঘটেছে।

নিহত খুশী ঐ এলাকার সন্তোষ চন্দ্র রায়ের মেয়ে ও রাবাইতারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, স্কুলে পরীক্ষা চলছে। তার মা শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে মেয়েকে পড়াশুনার জন্য ঘুম থেকে ডাক দেয়। মা ঘুম থেকে ডাকার পরেও শিক্ষার্থী খুশী দেড়িতে ঘুম থেকে উঠলে তার মা বকাঝকা করে। মায়ের বকাঝকা খেয়ে অভিমানে শিক্ষার্থী সকাল সাড়ে ৬ টার দিয়ে ঘরের দরজা-জানালা বন্ধ করে সবার অজান্তে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।

এদিকে, ঘরে থাকা মেয়েকে আবারও পড়াশুনার জন্য চাপ দেন মা। এভাবে কয়েকবার উচ্চস্বরে মা মেয়েকে পড়াশুনার চাপ দিলেও ঘরে থাকা মেয়ের কোন সারা শব্দ না পেয়ে ঘরে প্রবেশ করতে গেলে দরজা বন্ধ পায়। পরে মা জানালার ফাঁক দিয়ে দেখেন মেয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলছে।

মায়ের আত্মচিৎকারে পরিবারের লোকজন ও এলাকাবাসী ঘরের দরজা ভেঙ্গে সিলিং ফ্যানে ঝুলন্ত শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে। খুশির নিহতের খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহুত্বের মধ্যে শতশত মানুষ ও তার সহপাঠি এবং শিক্ষক শেষ বারের মতো এক নজর দেখতে বাড়ীতে ভিড় করেন এবং খুশীর মৃত্যুর ঘটনায় ঐ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) সারওয়ার পারভেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

 
Electronic Paper