টানা ১০ দিন পর কর্মচঞ্চল সিরাজগঞ্জের আদালত

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টানা ১০ দিন পর কর্মচঞ্চল সিরাজগঞ্জের আদালত

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৬:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

টানা ১০ দিন পর কর্মচঞ্চল সিরাজগঞ্জের আদালত

টানা ১০ দিন পর আদালত বর্জনের পর সিরাজগঞ্জে আদালতে স্ব-স্ব কর্মস্থলে ফিরেছে আইনজীবীরা। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল থেকে আবারও কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে আদালত চত্বর।

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় আদালতে কর্মচারীদের মধ্যে আলোচনার পর আইনজীবীরা স্ব-স্ব কর্মস্থলে কাজ করার সিদ্ধান্ত নেন।

সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আইনজীবী এবং আদালতের স্টোনোগ্রাফার ইউসুফ আলী ও আইনজীবী আবুল কালামের মধ্যে সংগঠিত একটি অনাকাঙ্কিত ঘটনার সমাধান করতে সোমবার (২৪ জানুয়ারি) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক, আইনজীবী ও কর্মচারীদের মধ্যে বৈঠক হয়। ওই বৈঠকে ফলপ্রসু আলোচনায় আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সমঝোতা বৈঠকে জেলা ও দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ উভয় আদালতের সকল বিচারক, আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, পিপি, জিপিসহ সিনিয়র আইনজীবী ও উভয় আদালতের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলী ও আইনজীবী আবুল কালামের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে আইনজীবী ও আদালতের কর্মচারীরা পাল্টাপাল্টি বিক্ষোভ-মিছিল করে।

এছাড়া মারপিটের অভিযোগ এনে আইনজীবী ও স্টোনোগ্রাফারের পক্ষ থেকে পৃথক দুটি মামলা করা হয়। পরে ১৬ জানুয়ারি স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে গ্রেফতার ও বিচার দাবিতে আদালত বর্জন করে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে আইনজীবিরা। অবশেষে সোমবার (২৪ জানুয়ারি) বিচারক-আইনজীবী ও কর্মচারীদের মধ্যে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে আদালত বর্জন প্রত্যাহার করে নেন আইনজীবীরা।

 
Electronic Paper