জোড়া খুন মামলায় সাতজনের ৭ বছর করে কারাদন্ড

ঢাকা, রবিবার, ২২ মে ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জোড়া খুন মামলায় সাতজনের ৭ বছর করে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, নাটোর
🕐 ৫:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

জোড়া খুন মামলায় সাতজনের ৭ বছর করে কারাদন্ড

নাটোরের সিংড়ায় জোড়া খুন মামলায় সাতজনের ৭ বছর করে কারাদন্ড ও একজনকে খালাস দিয়েছে আদালত।

এছাড়া সাজাপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাস করে কারাদন্ডের আদেশ দেন। সোমবার দুপুর ১২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরিফ উদ্দিন এই রায় দেন।

নাটোর জজকোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, ১৯৯৪ সালের ২৭ জানুয়ারি নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের মৌগ্রামে শবেবরাতের রাতে খাবার বিতবরণকে কেন্দ্র করে আক্কাস আলী ও সিকিম প্রামানিকের সাথে একই গ্রামের কুদ্দুস আলীর সমর্থকদের দেশীয় লাঠিসোটা নিয়ে সংঘর্ষ হয়। সংঘর্ষে কুদ্দুস সমর্থকদের লাঠির আঘাতে আক্কাস ও সিকিম গুরুতর আহত হয়। পরে আক্কাস ও সিকিমকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত সিকিমের ছেলে আমির হামজা বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ ২৮ বছর মামলার স্বাক্ষী প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক সোমবার ৭ জনকে সাত বছর করে কারাদন্ড ও একজনকে খালাসের আদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলো, আব্দুল কুদ্দুস, মসলেম উদ্দিন, দুলাল হোসেন, আফসার আলী, শাহাদাৎ হোসেন, রেজাউল ইসলাম, মোঃ ওয়াদুদ। খালাস প্রাপ্ত হয়েছেন আব্দুল জলিল। মামলার অপর দুই আসামী মৃত্যুবরণ করেছেন। মামলার রায় পড়ে শোনানোর সময় অভিযুক্তরা আদালতে হাজির ছিল। পরে অভিযুক্তদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

 
Electronic Paper