রাণীনগরে দুর্নীতির অভিযোগে মাদ্রাসা শিক্ষক সাময়িক বরখাস্ত

ঢাকা, রবিবার, ২২ মে ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাণীনগরে দুর্নীতির অভিযোগে মাদ্রাসা শিক্ষক সাময়িক বরখাস্ত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
🕐 ২:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

রাণীনগরে দুর্নীতির অভিযোগে মাদ্রাসা শিক্ষক সাময়িক বরখাস্ত

নওগাঁর রাণীনগরে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগে আল-আমিন দাখিল মাদ্রাসার জুনিয়র শিক্ষক ও মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত সুপার হারুনুর রশিদকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

গতকাল রবিবার রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিটেনডেন্ট শরীফ উদ্দীন মাযহারী স্বাক্ষরিত এক চিঠিতে হারুনুর রশিদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্তকৃত চিঠি সূত্রে জানা গেছে, গত ২০১৬ ইং সালের ২৩ জুলাই হইতে ২০২০ সালের ২৫ অক্টোবর পর্যন্ত অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও মাদ্রাসায় ত্রাস সৃষ্টি করে জুনিয়র শিক্ষক হইতে ভারপ্রাপ্ত সুপারের ক্ষমতা দখল, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের চাকুরী বিধি লংঘন ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার জুনিয়র শিক্ষক হারুনুর রশিদকে চাকুরী হইতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিটেনডেন্ট শরীফ উদ্দীন মাযহারী জানান, গত ১৫ জানুয়ারি মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক মাদ্রাসার জুনিয়র শিক্ষক হারুনুর রশিদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তের চিঠি মাদ্রাসার পিয়নের মাধ্যমে হারুনুর রশিদের কাছে পাঠানো হয়েছে। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও চিঠি প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সাময়িক বরখাস্তকৃত জুনিয়র শিক্ষক হারুনুর রশিদের সাথে কথা বললে তিনি বলেন, আমি এখনো জানিনা, চিঠি পাইনি। আমি অসুস্থ আগামী বৃহস্পতিবার পর্যন্ত ছুটিতে আছি বলে জানিয়েছেন তিনি।

রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, আল-আমিন দাখিল মাদ্রাসার জুনিয়র শিক্ষক হারুনুর রশিদকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি আমি শুনেছি। চিঠিও নাকি অফিসে পাঠিয়েছে শুনলাম।

 
Electronic Paper