ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাণীনগরে সরকারী বিধি অমান্য করে ভিপি সম্পত্তিতে ভবন নির্মাণের অভিযোগ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৫:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২১

রাণীনগরে সরকারী বিধি অমান্য করে ভিপি সম্পত্তিতে ভবন নির্মাণের অভিযোগ

নওগাঁর রাণীনগর উপজেলার জলকৈ গ্রামে সরকারী বিধি-নিষেধ অমান্য করে ভিপি সম্পত্তিতে ভবন (বিল্ডিং) নির্মাণ করার অভিযোগ উঠেছে। জলকৈ গ্রামের রবির ছেলে লক্ষন ও ভরত নামে দুই ভাই এই ভবন নির্মাণ অব্যাহত রেখেছেন। তবে এ ঘটনায় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার একডালা ইউনিয়নের জলকৈ গ্রামের জলকৈ মৌজার ৬৩৪ দাগে প্রায় ৩৩ শতক সম্পত্তি সরকারের ভিপি সম্পত্তি হিসেবে রেকর্ডভুক্ত রয়েছে। লক্ষন ও ভরতের বাবা রবিদাসকে ওই গ্রামের লোকজন কঞ্চির বেড়া দিয়ে ঘর নির্মাণ করে বসবাস করার সুযোগ দেয়। তাদের দখলিয় ওই সম্পত্তি সরকারের ভিপি সম্পত্তি হিসেবে রেকর্ডভুক্ত থাকায় স্থানীয় শিব-কালী মন্দিরের আওতাভুক্ত ছিল। সেখানে বসবাস করাকালে দীর্ঘ বছর পর হঠাৎ করেই ইট দিয়ে ভবন নির্মাণ শুরু করে তারা। এমন অভিযোগের ভিত্তিতে স্থানীয় ভূমি অফিস থেকে ভবন নির্মাণ না করতে এবং যে টুকু করেছে তা অপসারণ করে নিতে নোটিশ প্রদান করা হয়। এরপরেও সরকারী বিধি-নিষেধ অমান্য করে তারা ভবন নির্মাণ অব্যাহত রেখেছে।

এ বিষয়ে জানতে চাইলে ভবন নির্মানকারী লক্ষন মোবাইল ফোনে সাংবাদিকদের বলেন, সরকারী অনুমতি ও নিয়ম নীতি মেনেই সেখানে বিল্ডিং করছি।

তিনি দাবি করে বলেন, প্রায় ৬০/৬৫ বছর আগে থেকে আমরা সেখানে বসবাস করে আসছি। নিয়ম ভঙ্গ করে কোন কিছু করছি না।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) সুশান্ত কুমার মাহাতো বলেন, ভিপি সম্পত্তিতে ভবন নির্মাণের কোন বিধান নেই। তবে সরকারী অনুমতি সাপেক্ষে আধা-পাকা বাড়ি করতে পারে। ওই ভবন নির্মাণ হচ্ছে এমন অভিযোগ জানার পর অপসারণ করতে নোটিশ দিয়েছিলাম। তার পরেও যদি ভবন নির্মাণ অব্যাহত রাখে তাহলে নিয়ম মেনে উচ্ছেদ করা হবে।

 
Electronic Paper