তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ ইউএনও মেজবাউল করিম

ঢাকা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ ইউএনও মেজবাউল করিম

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৪:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ ইউএনও মেজবাউল করিম

সিরাজগঞ্জের তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ উপজেলানির্বাহী অফিসার (ইউএনও) মো. মেজবাউল করিম। তিনি এউপজেলায় যোগদানের পর থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে একের পর এক মাদক কারবারি, সেবনকারী ও বিভিন্ন অপরাধে লিপ্তদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং জরিমানা করে আসছেন।  এতে স্থানীয় মাদকসেবী ও কারবারিদের মাঝে আতঙ্ক সৃষ্টির পাশাপাশি তাদের দৌরাত্ম দিন দিন হ্রাস পাচ্ছে।

ইউএনও অফিস সুত্রে জানা যায়, গত  ২০২০ সালের ১ সেপ্টেম্বর তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন। দায়িত্ব নেওয়ার পর তিনি উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজান।  তিনি যোগদানের পর মাদকদ্রব্যে ও বিভিন্ন অপরধমুলক কর্মকাণ্ডের বিষয়ে ১৯ টি সফল মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এতে ৪৩ জন মাদকসেবী ও বিভিন্ন অপরাধের সাথে জরিড়দের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং জরিমানা করা হয়েছে।

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ মাদকের বিরুদ্ধে  ইউএনও’র জিরো টলারেন্স নীতিকে সাধুবাদ জানিয়ে বলেন, ইউএনও মহোদয়ের পরিচালনায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবী এবং কারবারিদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করায় স্থানীয়ভাবে তাদের দৌরাত্ম অনেকটা হ্রাস পেয়েছে।

পাশাপাশি থানা পুলিশের সহযোগীতায় উপজেলায় মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম কমেছে। তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। মাদক পরিবার, সমাজ ওরাষ্ট্রকে ধ্বংস  করে। 

মাদকের কারনে দেশের মেধাবী তরুণ ও যুবসমাজ। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মাদক নির্মূলে সমাজের সকলকে এগিয়ে আসারও আহবান জানান তিনি।

 
Electronic Paper