রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সাম্প্রদায়িক সহিংসতা!

ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সাম্প্রদায়িক সহিংসতা!

রাবি প্রতিনিধি
🕐 ৬:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সাম্প্রদায়িক সহিংসতা!

রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সহিংসতা ঘটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও মহানগর শাখার নেতৃবৃন্দরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্ত্বরে আয়োজিত সংহতি সমাবেশে এ মন্তব্য করেন বক্তারা।

'রাষ্ট্রীয় মদদে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন' প্রতিপাদ্যে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, দেশের বিভিন্ন জেলায় একতরফা সাম্প্রদায়িক হামলা, হিন্দুধর্মাবলম্বী জনগণের ওপর নিপীড়ন-নির্যাতন, অগ্নিসংযোগ, প্রতিমা ভাঙচুর, হামলা ও হত্যার বিরুদ্ধে ছাত্র-নাগরিকদের ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ জোরদার করতে হবে। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটানো হচ্ছে।

অবিলম্বে দেশব্যাপী সকল সহিংসতার সাথে জড়িত অপরাধী ও মদদদাতাদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।

এ সময় পাড়ায় মহল্লায় ছাত্র ও তরুণসমাজকে ঐক্যবদ্ধ হয়ে যেকোন সাম্প্রদায়িক সহিংসতা রোধে সচেতন ভূমিকা পালন করার আহ্বান জানান বক্তারা।

সমাবেশে ছাত্র ফেডারেশন রাবি শাখা সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় এবং রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক জিন্নাত আরা'র সভাপতিত্বে সংগঠনটির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক নবীন আহমেদ, রাজশাহী মহানগর শাখার রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক নাদিম সিনা, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, ধর্ষণ বিরোধী নেটওয়ার্কের আহ্বায়ক মীরা সুস্মিতা, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সমন্বয়ক মহিউদ্দিন মানিক এবং ছাত্র ফেডারেশন রাজশাহী জেলা শাখার সদস্যরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper