তাড়াশে বিনামূল্যের বই কেজি দরে বিক্রি!

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তাড়াশে বিনামূল্যের বই কেজি দরে বিক্রি!

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

তাড়াশে বিনামূল্যের বই কেজি দরে বিক্রি!

সিরাজগঞ্জের তাড়াশে রাতের আধারে রানীর হাট সিরাজগঞ্জ বাজার উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক শ্রেণির সরকারি বই কেজি দরে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মোমিনের বিরুদ্ধে। অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার রাতে তালম ইউনিয়নের রানীর হাট সিরাজগঞ্জ বাজার উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক স্তরের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত বিভিন্ন বিষয়ের যষ্ঠ থেকে দশম শ্রেণির ১৬৩ কেজি বই হকারের কাছে বিক্রি করে দেন প্রধান শিক্ষক আব্দুল মোমিন।

রানীরহাট এলাকার সাবেক ছাত্রলীগ নেতা আতিকুল ইসলাম কফিল জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ বিজ্ঞান, ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, পৌরনীতিসহ আরও অনান্য বিষয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে বিনামূল্যের সরকারি বই রানীরহাট বাজারের হকারের কাছে বিক্রি করেছেন। পরে এলাকার লোকজন টের পেয়ে সেই বইগুলো আটক করে।

উপজেলার রানীর হাট সিরাজগঞ্জ বাজার উচ্চ বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী হাফিজুর রহমান জানান, স্যার (প্রধান শিক্ষক) আমাকে সাথে নিয়ে বইগুলো বিক্রি করছেন। এতে আমার কি? স্যার বলছে, তাই হুকুম পালন করছি।

রানীরহাট বাজারের হকার সাব্বির রহমান বলেন, আমাকে প্রধান শিক্ষক ডেকে নিয়ে ১৩ টাকা কেজি দরে ১৬৩ কেজি বই আমার কাছে বিক্রি করেছেন। পরে এলাকার লোকজন আমাকে ডেকে বইগুলো নিয়ে আটক করে।

তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্বাসুউজ্জামান বলেন, বিষয়টি আমাকে এলাকার লোকজন জানিয়েছে। পরে তাদেরকে সংশ্লিষ্টদের জানানোর জন্য বলা হয়েছে।

অভিযোগের বিষয়ে রানীর হাট সিরাজগঞ্জ বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মোমিন বলেন, এলাকার লোকজন ষড়যন্ত্র করে বই বিক্রির অভিযোগ করছেন। আমি শুধু পুরাতন খাতাপত্র বিক্রি করেছি।

তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন বলেন, সরকারি বই বিক্রির করার খবর শুনে সেখানে আমার লোকজন পাঠিয়েছি। এছাড়া জেলা শিক্ষা অফিসারকে ঘটনাটি জানানো হয়েছে ও অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করা হবে।

 

 
Electronic Paper