ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেষ মুহূর্তে সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ প্রতিনিধি
🕐 ১২:৪৯ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১

শেষ মুহূর্তে সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ

শেষ মুহূর্তে বঙ্গবন্ধু সেতরু পশ্চিমপাড় মহাসড়কে যানবাহন ও ঈদে ঘরমুখো মানুষের প্রচুর চাপ রয়েছে। এ কারণে মহাসড়কের ৩টি পয়েন্টে যানবাহন ধীরগতিতে চলছে। গণপরিবহন চললেও নারীর টানে অনেকেই ঝুঁকি নিয়ে ট্রাকের উপরে যাতায়াত করছে। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের চান্দাইকোনায় ৬ কিলোমিটার এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট। শেষ মুহূর্তে যাত্রীবাহী বাস, ট্রাক, পিকআপ-ভ্যান, মাইক্রোবাস ও মোটরসাইকেলে পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে বাড়ি ফিরছে উত্তর-দক্ষিণের মানুষ।

আখি খাতুন নামে এক গার্মেন্টসকর্মী বলেন, কুড়িগ্রাম জেলায় তার বাড়ি। সেখানে বাবা রয়েছেন। তাদের সঙ্গে ঈদ করার জন্যই ছুটে চলেছেন তিনি।

নীলফামারীর রফিকুল ইসলাম বলেন, বাড়িতে বাবা-মা ও ভাইদের সঙ্গে ঈদ করবে। শত কষ্টের মধ্যেও স্ত্রী-সন্তান নিয়ে বাড়ি ফিরছেন। পরিবারের সবাইকে নিয়ে ঈদ উদযাপন করবেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের প্রচণ্ড চাপ থাকলেও চলাচল স্বাভাবিক রয়েছে। মুলিবাড়ি, কড্ডা ও নলকা সেতু এলাকায় কিছুটা ধীরগতি রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা এলাকায় প্রায় ৫কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। পুলিশ যানজট নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি আরও জানান, শেষ মুহূর্তে পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে যাত্রীবাহী বাস, ট্রাক, পিকআপ-ভ্যান, মাইক্রোবাস ও মোটরসাইকেলে চেপে বাড়ি ফিরছে উত্তরাঞ্চলের মানুষ।

 
Electronic Paper