ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাঁথিয়ায় উদ্বোধনের আগে সড়কে ধস, ট্রাক উল্টে বসতঘরে

মনসুর আলম খোকন, সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি
🕐 ৭:৫০ অপরাহ্ণ, জুন ১৪, ২০২১

সাঁথিয়ায় উদ্বোধনের আগে সড়কে ধস, ট্রাক উল্টে বসতঘরে

পাবনার সাঁথিয়ায় আত্রাই নদীতে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ব্রিজ ও সংযোগ সড়ক উদ্বোধনের আগেই ধসে মালবাহী ট্রাক উল্টে বসতবাড়িতে ঢুকে দুটি ঘর ও আসবাবপত্র ভেঙেচুরে গেছে। এ সময় শিশুসহ ঘরে থাকা দুই নারী আহত হয়েছে।

জানা যায়, উপজেলার বানগ্রামের হাটের যানজটমুক্ত করতে হাটের পূর্ব পাশে মহাসড়কের উত্তরে আত্রাই নদীতে চলতি অর্থবছরে ব্রিজ নির্মাণ করে এলজিইডি। সোমবার সকাল ৯টার দিকে ব্রিজের দক্ষিণ পাশের সংযোগ সড়ক ধসে একটি ট্রাক (পাবনা-ট-১১-০৭১১) উল্টে বসতবাড়ির উপরে যায়। এ সময় বিকট শব্দে রমজান আলী শেখ ও মাজেদা খাতুনের বাড়ির চার চালা টিনের ২টি ঘর ধুমরে মুচরে যায়। নষ্ট হয়ে যায় আসবাবপত্রসহ ঘরের সমস্ত মালামাল ও অবকাঠামো।

এ সময় ঘরে থাকা অসুস্থ মাজেদা খাতুন (৬০), ফেরদৌসী খাতুন (৩৭) ও ফাহিম হোসেন (৮) আহত হয়। এ ঘটনায় স্থানীয়রা কাজের ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনিয়মে উত্তেজিত হয়ে ওঠেন। তাদের দাবি, কাজের প্রথম থেকেই ব্রিজ ও সংযোগ সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ করে আসছিলাম।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের উত্তর পাশে সড়কের পুঁতে রাখা পিলার ধসে পড়ে গেছে। সড়কের বিভিন্ন স্থানে ধসের সৃষ্টি হয়েছে। প্রকল্পকাজের ঠিকাদারের সাথে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

সাঁথিয়া উপজেলা নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল হাশেমকে ফোনে পাওয়া যায়নি। তিনি সাঁথিয়ায় অতিরিক্ত দায়িত্ব পালন করায় আজ সোমবার অফিসে আসেননি।

 

 
Electronic Paper