ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নওগাঁয় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি
🕐 ৭:২৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০২১

নওগাঁয় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁর মান্দায় প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে সাংবাদিক আব্বাস আলীর ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আব্বাস আলী সুজনের প্রচার সম্পাদক, দৈনিক যুগান্তর ও জাগো নিউজের জেলা প্রতিনিধি।

রোববার বেলা ১১টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের রাস্তায় জেলা শাখা সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। সুজন জেলা শাখার সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলাম, সুজনের সাধারন সম্পাদক মাহমুদুন নবী বেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক একে সাজু, জেলা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন, সাংবাদিক আরমান হোসেন রুমন, শামিনুর রহমান ও অন্তর আহমেদসহ প্রমুখ।

মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিককে নির্যাতন করা জঘন্য অপরাধ। ঘটনার সাথে যুক্ত মূল আসামিদের পুলিশ আটক না করায় প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সাংবাদিকের ওপর নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় বার বার নির্যাতনকারীরা পার পেয়ে যাচ্ছে।

বক্তারা বলেন, জমি রেজিস্ট্রারের নামে প্রসাদপুর দলিল লেখক সমিতি সাধারণ মানুষদের সাথে প্রতারণা করে অতিরিক্ত চাঁদা আদায় করে। কেউ চাঁদা দিতে না চাইলে হয়রানি শিকার ও জমি রেজিস্ট্রি বন্ধ রাখা হয়। দুর্নীতিবাজ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মূলহোতা বাবুল আক্তারসহ হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও লাইসেন্স বাতিল করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানানো হয়।

গত মঙ্গলবার (৮ জুন) মান্দা উপজেলার প্রসাদপুর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তারের নেতৃত্বে ১০-১২ জন প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে আব্বাস আলীর ওপর হামলা করে। এ সময় তার কাছে থাকা ল্যাপটপ, ক্যামেরা ও তিন লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনায় আব্বাস আলী বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন।

 
Electronic Paper