ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাঁথিয়ায় অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

মনসুর আলম খোকন, সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি
🕐 ৫:৫১ অপরাহ্ণ, মে ১৬, ২০২১

সাঁথিয়ায় অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

পাবনার সাঁথিয়ায় ফেসবুক গ্রুপ 'স্বপ্নময় সাঁথিয়া'র উদ্যোগে উপজেলার বিভিন গ্রামে অসহায় গ্রামীণ দুস্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামূল্যে লক্ষাধিক টাকার সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

জানা যায়, রমজান মাসে ওই গ্রুপের সদস্য এবং অ্যাডমিনদের অর্থায়নে ১৫টি সেলাইমেশিন ক্রয় করা হয়। উপজেলার বিভিন্ন গ্রামের অসহায় দুস্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামূল্যে ১৫ জন নারীকে এসব সেলাই মেশিন দেয়া হয়েছে।

স্বপ্নময় সাঁথিয়ার অ্যাডমিন ডাক্তার আব্দুস শুকুর রঞ্জন জানান, গত বছর সবার সার্বিক সহযোগিতায় ১৬০ জন অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দ বহাল রাখতে এক হাজার টাকা করে নগদ অর্থ উপহার হিসাবে দেওয়া হয়েছিল। গত বছরের পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত সঠিক হলেও এরূপ সহায়তার উপকার একদিনের বেশি স্থায়ী হয় না। তাই এবার আমরা নিয়েছি ভিন্নধর্মী এক আয়োজন যার নাম দিয়েছি সহযোগিতা নয়, স্বাবলম্বিতা চাই।

সাঁথিয়া প্রেস ক্লাবের সভাপতি জয়নুল আবেদীন রানা বলেন, স্বপ্নময় সাঁথিয়ার এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। সাঁথিয়া উপজেলার উন্নয়ন এবং অসহায় মানুষদের সহযোগিতার জন্য সাঁথিয়া প্রেস ক্লাবকে তারা সব সময় পাশে পাবে।

সেলাই মেশিন বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন স্বপ্নময় সাঁথিয়ার অ্যাডমিন ডাক্তার আব্দুস শুকুর, প্রভাষক আব্দুল হাই, সিনিয়র সাংবাদিক ফারুক হোসেন, ডাক্তার সৈকত শিশির, সমাজসেবক আব্দুল হাকিম, রফিকুল ইসলাম, আলহাজ উদ্দিন, মোরসালিন ইসলাম, তমাল আহমেদ প্রমুখ।

 

 
Electronic Paper